সর্বশেষ
বুধবার ৫ই আষাঢ় ১৪২৬ | ১৯ জুন ২০১৯

বাকৃবিতে শিক্ষা ও অবকাঠামো উন্নয়ন বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

রবিবার, সেপ্টেম্বর ৩০, ২০১৮

tttt.jpg
বাকৃবি প্রতিনিধি :

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) মাৎস্যবিজ্ঞান অনুষদের উন্নয়ন প্রকল্পের সমাপণী কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বিশ্ব ব্যাংক ও বিশ্ববিদ্যালয় মুঞ্জরী কমিশনের হেকেপ প্রকল্পের অর্থায়নে রবিবার সকাল সাড়ে ১০টায় অনুষদীয় সম্মেলন কক্ষে ওই অনুষ্ঠানের অয়োজন করা হয়।

মৎস্য শিক্ষা ও অবকাঠামো উন্নয়নে অনুষদীয় চত্ত্বরের সৌন্দর্যবর্ধন, ৫টি শ্রেণীকক্ষ, গবেষণাগার, অনুষদীয় লাইব্রেরী, অনুষদীয় সম্মেলন কক্ষ আধুুনিকায়ন করা হয়েছে।
    
প্রকল্পের সাব প্রজেক্ট ম্যানেজার অধ্যাপক ড. সুভাষ চন্দ্র চক্রবর্তীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. জসিমউদ্দিন খান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাৎস্যবিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. গিয়াসউদ্দিন আহমদ, আইকিউএসির পরিচালক অধ্যাপক ড. সোলায়মান আলী ফকির, বাউরেসের পরিচালক ড. মো. ইয়াহিয়া খন্দকার, পরিকল্পনা ও উন্নয়ন শাখার ভারপ্রাপ্ত পরিচালক মো. রবিউল ইসলাম। প্রকল্পের উপর মূল বক্তব্য উপস্থাপন করেন অধ্যাপক ড. জোয়ার্দ্দার ফারুক আহমেদ।

কর্মশালায় বক্তারা বলেন, বিশ্ববিদ্যালয়ের অবকাঠামো, ক্লাসরুম ও গবেষণাগার উন্নয়নে হেকেপ আমাদের বিশ্বািবদ্যালয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছে। ইতোমধ্যে আমাদের বিশ্ববিদ্যালয়ে প্রায় ৮০ কোটি টাকার ৩২টি উন্নয়ন প্রকল্প সম্পন্ন হয়েছে। সারাবিশ্বে প্রায় ৪৫টি দেশে উন্নয়ন কর্মকান্ডে করছে। এর মধ্যে আমাদের দেশ ১ম সারির দিকে রয়েছে। যে উন্নয়ন কাজ করা হয়েছে এগুলো সঠিক ব্যবস্থাপনা করতে হবে।


ঢাকা, রবিবার, সেপ্টেম্বর ৩০, ২০১৮ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি ১১৪২ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন