সর্বশেষ
বুধবার ৫ই আষাঢ় ১৪২৬ | ১৯ জুন ২০১৯

নোবিপ্রবিতে প্রধানমন্ত্রীর ৭১তম জন্মবার্ষিকী উপলক্ষে বৃক্ষরোপণ কর্মসূচি

রবিবার, সেপ্টেম্বর ৩০, ২০১৮

ooo.jpg
নোবিপ্রবি প্রতিনিধি :

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭১তম জন্মবার্ষিকী উৎসব উপলক্ষে সপ্তাহব্যাপী আয়োজিত কর্মসূচির অংশ হিসেবে সকালে বিশেষ বৃক্ষরোপণ কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে।

রোববার (৩০ সেপ্টেম্বর) সকাল ৯.৩০ মিনিটে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রিয় শহীদ মিনার প্রাঙ্গণে কর্মসূচির উদ্বোধন করেন নোবিপ্রবির মাননীয় উপাচার্য প্রফেসর ড. এম অহিদুজ্জামান।

এসময় উপস্থিত ছিলেন ফ্যাকাল্টি অব সোশাল সায়েন্স এন্ড হিউমিনিটিজ অনুষদের ডিন প্রফেসর ড. সৈয়দ আতিকুল ইসলাম, রেজিস্ট্রার প্রফেসর মো. মমিনুল হক, কৃষি বিভাগের সহযোগী অধ্যাপক ও চেয়ারম্যান ড. আতিকুর রহমান ভূঞা, কৃষি বিভাগের সহযোগী অধ্যাপক ড. গাজী মো. মহসিন, পরিবেশ বিজ্ঞান ও দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগের সহকারী অধ্যাপক নন্দিতা সরকার, অফিসার্স অ্যাসোসিয়েশন এর সাধারণ সম্পাদক সাইদুর রহমান, উপকূলীয় বিভাগীয় বনকর্মকর্তা তৌহিদুল হক নোয়াখালীসহ শিক্ষক-কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

উক্ত কর্মসূচির সার্বিক তত্ত্বাবধান করে নোবিপ্রবি পরিবেশ বিজ্ঞান ও দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগ এবং কৃষি বিভাগ। সহযোগীতা করে বন বিভাগ, নোয়াখালী। সকাল ১০.৩০ মিনিটে মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা ৭১তম জন্মবার্ষিকী উপলক্ষে বিবিএ অনুষদ কর্তৃক আয়োজিত দেয়ালিকা উন্মোচন কর্মসূচির উদ্বোধন করেন মাননীয় উপাচার্য প্রফেসর ড. এম অহিদুজ্জামান।

এর আগে গত ২৮ সেপ্টেম্বর (শুক্রবার) প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার জন্মদিনের সপ্তাহব্যাপী কর্মসূচির অংশ হিসেবে শিশুমেলার উদ্বোধন করেন। এসময় তিনি বলেন “এমন দিনে আমরা মাননীয় প্রধানমন্ত্রীর কর্মময় জীবনের সাফল্য এবং তার শতায়ু কামনা করি”। তাছাড়া শেখ হাসিনার নেতৃত্বে উন্নত বাংলাদেশ প্রতিষ্ঠায় বর্তমান সরকারকে সহযোগিতা করার জন্য সকলের প্রতি আহ্বান জানান।

পরবর্তীতে মনোজ্ঞ সাংস্কৃতিক আনুষ্ঠানের আয়োজন করা হয়। আশপাশের বিদ্যালয় থেকে আগত শিশুরা গান, কবিতা ও নৃত্য পরিবেশন করে। দুপুরে অংশগ্রহণকারীদের মাঝে পুরস্কার বিতরণ উপাচার্য প্রফেসর ড. এম অহিদুজ্জামান।

ওইদিন বাদ জুমা প্রধানমন্ত্রীর সুস্থতা ও দীর্ঘায়ু কামনা করে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় জামে মসজিদে মিলাদ মাহফিলের আয়োজন করা হয়।


ঢাকা, রবিবার, সেপ্টেম্বর ৩০, ২০১৮ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি ১৩৫৮ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন