সর্বশেষ
বুধবার ২রা শ্রাবণ ১৪২৬ | ১৭ জুলাই ২০১৯

নাজিব রাজাকের স্ত্রীর বিরুদ্ধে ১৭ অভিযোগ

বৃহস্পতিবার, অক্টোবর ৪, ২০১৮

image-98440.jpg
বিডিলাইভ ডেস্ক :

মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী নাজিব রাজাকের স্ত্রী রোসমাহ মানসুরের বিরুদ্ধে মুদ্রাপাচারসহ ১৭টি বিভিন্ন অপরাধের অভিযোগ আনা হয়েছে।

বৃহস্পতিবার মালয়েশিয়ার দুর্নীতি দমন সংস্থার (এমএসিসি) কর্মকর্তারা এসব অভিযোগ এনেছেন।

বুধবার রোসমাহকে গ্রেপ্তার করে এমএসিসি। ওই দিন বিকেলে এমএসিসির দপ্তরে জবানবন্দি দেওয়ার পর তাকে গ্রেপ্তার দেখানো হয়।

নাজিব রাজাক ক্ষমতায় থাকাকারে বিদেশে ব্যয়বহুল কেনাকাটা, সংগ্রহে থাকা বিখ্যাত ডিজাইনারদের হাতব্যাগ ও গহনাপ্রীতির কারণে নজরে আসেন রোজমাহ। জাতীয় নির্বাচনে নাজিবের পরাজয়ের পর কুয়ালালামপুরের বাড়িতে তল্লাশি চালিয়ে বিপুল পরিমাণ নগদ অর্থ, গহনা ও বিখ্যাত ডিজাইনারদের নকশা করা শতাধিক হাতব্যাগ উদ্ধার করা হয়, যেগুলোর মূল্য প্রায় ২৭ কোটি ৩০ লাখ ডলার। গত সপ্তাহে মুদ্রাপাচার, ক্ষমতার অপব্যবহার, ওয়ান মালয়েশিয়া ডেভেলপমেন্ট বারহাদ (ওয়ান এমডিবি) তহবিল থেকে বিলিয়ন বিলিয়ন ডলার আত্মসাতসহ ৩২টি অভিযোগ আনা হয় রোসমাহর স্বামী নাজিব রাজাকের বিরুদ্ধে।

কারাগারে রাত কাটানোর পর বৃহস্পতিবার সকালে রোসমাহকে কুয়ালামপুরের আদালতে নিয়ে আসা হয়। তার বিরুদ্ধে মু্দ্রা পাচারবিরোধী আইনের আওতায় ১৭টি অভিযোগ আনা হয়েছে। এগুলোর মধ্যে বেআইনি কার্যক্রমের মাধ্যমে ১৭ লাখ ১০ হাজার মার্কিন ডলারের তহবিল নয়ছয় এবং ওই অর্থ করের জন্য প্রদর্শণ করতে ব্যর্থতার অভিযোগ রয়েছে। বিচারক ২০ লাখ রিঙ্গিতে (মালয়েশিয়ার মুদ্রা) রোসমাহর জামিন মঞ্জুর করেছেন।


ঢাকা, বৃহস্পতিবার, অক্টোবর ৪, ২০১৮ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি ১৭৯৩ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন