সর্বশেষ
বুধবার ৫ই আষাঢ় ১৪২৬ | ১৯ জুন ২০১৯

মাশরাফিকে জম্মদিনের শুভেচ্ছা জানালো আইসিসি

শুক্রবার, অক্টোবর ৫, ২০১৮

17.png
বিডিলাইভ ডেস্ক :

মেধা, প্রতিভা এবং কর্ম দিয়ে যারা এখনও পর্যন্ত বাংলাদেশকে বিশ্বের দরবারে সবচেয়ে বেশি পরিচিত করেছেন, তাদের মধ্যে অন্যতম ক্রিকেটার বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা।

বাংলাদেশের ক্রিকেটের এক উজ্জ্বল নক্ষত্র। একটি প্রেরণার নাম। পুরো দলের প্রাণভোমরাও তিনি। আজ তার ৩৬তম জন্মদিন। ক্রিকেটের উজ্জ্বল এই নক্ষত্রকে জম্মদিনে শুভেচ্ছা জানিয়েছে ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা আইসিসিও।

শুভেচ্ছা জানিয়ে আইসিসি লিখেছে,

'তিনি সম্প্রতি বাংলাদেশ ক্রিকেটের জন্য ২৫০ ওডিআই উইকেট নেওয়ার প্রথম বোলার হন; টাইগার্স এবং একদিনের ফরম্যাটের অধিনায়ক শুভ জন্মদিন মাশরাফি বিন মুর্তজা!'

১৯৮৩ সালের আজকের এই দিনে নড়াইলের এক সম্ভ্রান্ত পরিবারে জন্মগ্রহণ করেন বাংলাদেশ ক্রিকেটের সবচেয়ে বড় তারকা। তার বাবার নাম গোলাম মুর্তজা স্বপন। মায়ের নাম হামিদা বেগম বলাকা। দুই ভাইয়ের মধ্যে মাশরাফি বড়।

ক্রিকেটে অবশ্য মাশরাফির অনেক চড়াই-উতরাই পার হতে হয়েছে । সাফল্যের পথ কখনো মসৃণ, কখনো ছিলো বন্ধুর। বেশ কয়েকবার ইনজুরির কারণে তাকে ছিটকে যেতে হয়েছিল। কিন্তু অনমনীয় অদম্য শক্তিতে ফিরে এসেছেন প্রতিবারই। তার নেতৃত্বগুণে বর্তমানে ওয়ানডেতে বিশ্ব ক্রিকেটে বাংলাদেশের নাম উচ্চারিত হয় শক্তিশালী দল হিসেবেই। খবর- স্পোর্টসজোন টুয়েন্টিফোর

দীর্ঘদিন ধরে টেস্ট ক্রিকেট খেলেন না মাশরাফি বিন মর্তুজা। আর টি-টোয়েন্টি ক্রিকেট থেকে অবসর নিয়েছেন। এখন শুধুমাত্র ওয়ানডে ফরম্যাটে খেলছেন তিনি। ১৯৬ টি ওয়ানডে ম্যাচ খেলে ২৫১টি উইকেট নিয়েছেন এই পেসার। এছাড়া ব্যাট হাতে করেছেন ১ হাজার ৭২০ রান।

টেস্ট ক্যারিয়ারে ৩৬টি ম্যাচ খেলে ৭৯৭ রান করেছেন। বল হাতে নিয়েছেন ৭৮টি উইকেট। টি-টোয়েন্টি ক্রিকেটে তিনি ৫৪টি ম্যাচ খেলে ৩৭৭ রান ও ৪২টি উইকেট নিয়েছেন।


ঢাকা, শুক্রবার, অক্টোবর ৫, ২০১৮ (বিডিলাইভ২৪) // এস আর এই লেখাটি ২৬৩৬ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন