সর্বশেষ
শুক্রবার ৫ই আশ্বিন ১৪২৬ | ২০ সেপ্টেম্বর ২০১৯

তিন সেঞ্চুরিতে ৬৪৯ রান তুলে ইনিংস ঘোষণা ভারতের

শুক্রবার, অক্টোবর ৫, ২০১৮

IND_WI_120181005155042.jpg
বিডিলাইভ ডেস্ক :

প্রথম দিন অভিষিক্ত পৃথ্বী শ (১৩৪)। দ্বিতীয় দিন অধিনায়ক বিরাট কোহলি (১৩৯) ও রবীন্দ্র জাদেজা (১০০*)। এই তিনজনের সেঞ্চুরিতে ১৪৯.৫ ওভারে ৯ উইকেট হারিয়ে ৬৪৯ রান তুলে ইনিংস ঘোষণা করেছে স্বাগতিক ভারত।

৪ উইকেট হারিয়ে ৩৬৪ রান তুলে প্রথম দিন শেষ করা ভারত আজ শুক্রবার দ্বিতীয় দিনে ব্যাট করতে নামে। দুই অপরাজিত ব্যাটসম্যান বিরাট কোহলি (৭২) ও রিশাব পন্থ (১২) আজ আবার ব্যাট করতে নামেন। তারা দুজন পঞ্চম উইকেটে ১৩৩ রান তোলেন। দলীয় ৪৭০ রানের মাথায় পন্থ দেবেন্দ্র বিষুর বলে কিমো পলের হাতে ক্যাচ দিয়ে আউট হন। মাত্র ৮ রানের জন্য সেঞ্চুরি মিস করেন তিনি।

টেস্ট ক্যারিয়ারের ২৪তম সেঞ্চুরি নেন বিরাট কোহলি। ৫৩৪ রানের মাথায় কোহলি ফিরে যান শেরমান লুইসের বলে বিষুর হাতে ক্যাচ দিয়ে। যাওয়ার আগে ২৩০ বল খেলে ১০টি চারে করে যান ১৩৯ রান। কোহলি ফিরে যাওয়ার পর রবীন্দ্র জাদেজা ১৩২ বল খেলে ৫টি চার ও ৫ ছক্কায় সেঞ্চুরি তুলে নেওয়ার পর পরই ৬৪৯ রানে ভারত ইনিংস ঘোষণা করে।

বল হাতে ওয়েস্ট ইন্ডিজের দেবেন্দ্র বিষু ৪টি উইকেট নিয়েছেন। ২টি উইকেট নিয়েছেন শেরমান লুইস। ১টি করে উইকেট নিয়েছেন শ্যানন গ্যাব্রিয়েল, রোস্টন চেজ ও ক্রেইগ ব্রাফেট।


ঢাকা, শুক্রবার, অক্টোবর ৫, ২০১৮ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি ১৯২৬ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন