সর্বশেষ
সোমবার ৩রা পৌষ ১৪২৫ | ১৭ ডিসেম্বর ২০১৮

“পেন্সিল” সম্ভাবনাময় এক নাম

মঙ্গলবার, অক্টোবর ৯, ২০১৮

43429804_512281692578982_1967746937473990656_n.jpg
বিডিলাইভ ডেস্ক :

শিল্প সাহিত্যের প্রসার এবং নবীন সাহিত্যিক, আলোকচিত্রী ও শিল্পীদের জন্য একটি শক্তিশালী প্লাটফর্ম তৈরি করার মানসে ১২ সেপ্টেম্বর, ২০১৬ সালে যাত্রা শুরু করে ফেসবুকভিত্তিক গ্রুপ “পেন্সিল”।মাত্র দুই বছরের ব্যবধানে পেন্সিল পরিবারে সদস্য সংখ্যা দাঁড়িয়েছে ১ লাখের উপরে।আর এ সময়ে পেন্সিল অনলাইন থেকে তার কর্মকান্ড বিস্তৃত করেছে অফলাইনেও। গণপ্রজাতন্ত্রী বাংরাদেশ সরকারের যথাযথ কর্তৃপক্ষের অনুমোদন নিয়ে গড়ে তুলেছে “পেন্সিল ফাউন্ডেশন”।

গত বইমেলায় জাগৃতি প্রকাশনীর ব্যানারে পেন্সিল নবীন লেখকদের বই প্রকাশ করেছে। দিয়েছে লেখকেদের প্রাপ্য রয়্যালিটিও। দুই বছর পুর্তিকে স্মরণীয় করে রাখতে এবার “পেন্সিল পাবলিকেশন্স” এর ব্যানারে পেন্সিল প্রকাশ করেছে ৮ জন উদীয়মান লেখকের বই। সাথে প্রকাশ করেছে পেন্সিল ম্যাগাজিনও। এ ম্যাগাজিনে প্রথিতযশা লেখক ড. জাফর ইকবাল, হাসান আজিজুল হক, হেলাল হাফিজ, রুদ্র গোস্বামীর লেখা যেমন রয়েছে তেমনিভাবে পেন্সিল পরিবারের সম্ভাবনাময় লেখকদের লেখাও রয়েছে।

পেন্সিলের জন্মদিন স্মরণে তাই শিল্পকলা একাডেমিতে ৯ অক্টোবর মঙ্গলবার থেকে ১৩ অক্টোবর শনিবার ৫ দিনব্যাপী নানা অনুষ্ঠানমালা আয়োজন করা হয়েছে। চলবে চিত্রকলা প্রদর্শনীও।

১৩ অক্টোবর, সমাপনী দিনে অনুষ্ঠানস্থলে উপস্থিত থাকবেন বাংলা একাডেমির মহাপরিচালক জনাব শামসুজ্জামান খান, কবি হেলাল হাফিজ, শিল্পী হামিদুজ্জামান খান এবং আলোকচিত্র শিল্পী রফিকুল ইসলাম।


ঢাকা, মঙ্গলবার, অক্টোবর ৯, ২০১৮ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি ৫৭৫ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন