সর্বশেষ
শুক্রবার ৩০শে অগ্রহায়ণ ১৪২৫ | ১৪ ডিসেম্বর ২০১৮

সেপ্টেম্বরে মূল্যস্ফীতি কমে ৫.৪৩ শতাংশ

বুধবার, অক্টোবর ১০, ২০১৮

18.jpg
বিডিলাইভ ডেস্ক :

সেপ্টেম্বরে সার্বিক মূল্যস্ফীতি পয়েন্ট-টু-পয়েন্ট হারে কমে দাঁড়িয়েছে ৫.৪৩ শতাংশে, যা আগের মাসে ছিল ৫.৪৮ শতাংশ। একই সময়ে খাদ্য পণ্যের মূল্যস্ফীতি কমে দাঁড়িয়েছে ৫.৪২ শতাংশ, যা তার আগের মাসে ছিল ৫.৯৭ শতাংশ। তবে খাদ্য বহির্ভূত পণ্যের মূল্যস্ফীতি কিছুটা বেড়ে দাঁড়িয়েছে ৫.৪৫ শতাংশে, যা তার আগের মাসে ছিল ৪.৭৩ শতাংশ।

গতকাল মঙ্গলবার রাজধানীর শেরে বাংলা নগর এনইসি সম্মেলন কক্ষে জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) বৈঠক শেষে পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তাফা কামাল প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানান।

পরিকল্পনামন্ত্রী বলেন, 'সম্প্রতি আন্তর্জাতিক বাজারে জ্বালানী তেলের মূল্য বাড়লেও ভোগ্যপণ্যের দাম এখনও বাড়েনি। তাই মূল্যস্ফীতি এখনও কমছে। এছাড়া বাড়ি ভাড়া, পরিবহন ও অন্যান্য পণ্যের দামও বাড়েনি।'

তিনি আরো জানান, গ্রামে সার্বিক মূল্যস্ফীতি পয়েন্ট-টু-পয়েন্ট হারে কমে ৪.৯৯ শতাংশে দাঁড়িয়েছে। আগের মাসে এই হার ছিল ৫.০৫ শতাংশ। খাদ্য পণ্যের মূল্যস্ফীতি কমে দাঁড়িয়েছে ৪.৮৬ শতাংশে, যা তার আগের মাসে ছিল ৫.৩৪ শতাংশ। খাদ্য বহির্ভূত পণ্যের মূল্যস্ফীতি বেড়ে দাঁড়িয়েছে ৫.২২ শতাংশে,যা তার আগের মাসে ছিল ৪.৫১ শতাংশ।

এদিকে, শহরে সার্বিক মূল্যস্ফীতি পয়েন্ট-টু-পয়েন্ট হারে কমে দাঁড়িয়েছে ৬.২৩ শতাংশে, যা তার আগের মাসে ছিল ৬.২৮ শতাংশ। খাদ্য পণ্যের মূল্যস্ফীতি কমে দাঁড়িয়েছে ৬.৬৫ শতাংশ, যা তার আগের মাসে ছিল ৭.৩৯ শতাংশ। খাদ্য বহির্ভূত পণ্যের মূল্যস্ফীতি বেড়ে দাঁড়িয়েছে ৫.৭৪ শতাংশে, যা তার আগের মাসে ছিল ৫.০৪ শতাংশ।


ঢাকা, বুধবার, অক্টোবর ১০, ২০১৮ (বিডিলাইভ২৪) // এস আর এই লেখাটি ৪১৪ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন