সর্বশেষ
বুধবার ৭ই অগ্রহায়ণ ১৪২৫ | ২১ নভেম্বর ২০১৮

তাপমাত্রা বাড়বে ২-৩ ডিগ্রি

রবিবার, অক্টোবর ১৪, ২০১৮

15.jpg
বিডিলাইভ ডেস্ক :

ঘূর্ণিঝড় তিতলি দুর্বল ও পরিবর্তিত হতে হতে লঘুচাপে পরিণত হয়েছে।  সেটি লঘুচাপে পরিণত হয়ে বাংলাদেশের দক্ষিণ-পশ্চিম অঞ্চল ও ভারতের পশ্চিমবঙ্গ এলাকা দিয়ে অগ্রসর হচ্ছে। এটি আরও উত্তরপূর্ব দিকে অগ্রসর হয়ে দুর্বল হয়ে পড়বে।

ঘূর্ণিঝড়ের কারণে গত তিন-চার দিন দেশে মেঘলা আকাশসহ বৃষ্টি-বাদল পার করে তাপমাত্রা কমেছিল। তবে আবারও সারাদেশে তাপমাত্রা ২-৩ ডিগ্রি বাড়বে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর।

আবহাওয়া অফিসের পূর্বাভাসে আরও বলা হয়েছে, লঘুচাপের প্রভাবে উত্তর বঙ্গোপসাগর ও বাংলাদেশের উপকূলীয় এলাকায় গভীর সঞ্চালনশীল মেঘমালার সৃষ্টি হয়েছে। ফলে দেশের অনেক জায়গায় আজ বৃষ্টি হতে পারে। তবে আগের দিনের চেয়ে আজ রাজধানী ঢাকাসহ অনেক এলাকায় বৃষ্টি কম হতে পারে।

তবে এদিনে নিম্নচাপের প্রভাবে আজ রোববারও সাগর উত্তাল রয়েছে। লঘুচাপের প্রভাবে উত্তর বঙ্গোপসাগর, বাংলাদেশের উপকূলীয় এলাকা ও সমুদ্রবন্দরগুলোর ওপর দিয়ে ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। তাই চট্টগ্রাম, কক্সবাজার, মোংলা ও পায়রা সমুদ্রবন্দরকে তিন নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।

উত্তর বঙ্গোপসাগর ও গভীর সাগরে অবস্থানরত সব মাছ ধরার নৌকা ও ট্রলারকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত নিরাপদ আশ্রয়ে থাকতে বলা হয়েছে।

অন্যদিকে লঘুচাপটির প্রভাবে আজ রাববারও রাজধানী খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় এবং ঢাকা, রাজশাহী ও ময়মনসিংহ বিভাগের কোনো কোনো জায়গায় অস্থায়ী দমকা অথবা ঝড়ো হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেইসঙ্গে দেশের দক্ষিণাঞ্চলের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারি থেকে অতি ভারি বৃষ্টি হতে পারে।


ঢাকা, রবিবার, অক্টোবর ১৪, ২০১৮ (বিডিলাইভ২৪) // এস আর এই লেখাটি ১৮২৭ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন