সর্বশেষ
বুধবার ১৩ই জ্যৈষ্ঠ ১৪২৭ | ২৭ মে ২০২০

শাবিপ্রবি'র ভর্তি পরীক্ষার ফল প্রকাশ

বুধবার, অক্টোবর ১৭, ২০১৮

18.jpg
বিশ্ববিদ্যালয় প্রতিনিধি :

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষে (প্রথম বর্ষের প্রথম সেমিস্টার) ভর্তি পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে।

গতকাল মঙ্গলবার দিবাগত রাত ১টার দিকে এই ফল প্রকাশ করা হয়। দ্রুত ভর্তির তারিখ ঘোষণা করে মেধা তালিকা থেকে ভর্তি করানো হবে বলে জানান ভর্তি কমিটির সভাপতি অধ্যাপক শামসুল হক।

ভর্তি কমিটির সভাপতি জানান, ভর্তি পরীক্ষার ফল ওয়েবসাইটে ও এসএমএস এর মাধ্যমে জানা যাবে। ফল জানতে যেকোনও মোবাইল অপারেটর থেকে SUST RESULT Admission Roll No লিখে 16242 নাম্বারে এসএমএস করতে হবে এবং বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (admission.sust.edu) থেকে বিস্তারিত তথ্য জানা যাবে। এছাড়া বিশ্ববিদ্যালয়ের একাডেমি ভবন 'ই' এর সামনে ফল টানিয়ে দেওয়া হয়েছে।

ভর্তি পরীক্ষা কমিটি সূত্রে জানা যায়, এ বছর ২৮টি বিভাগে 'এ’ ইউনিটে ৬১৩ আসনের বিপরীতে ২৮ হাজার ৮৫০ জন এবং ‘বি’ ইউনিটে ৯৯০টি আসনের বিপরীতে ৪৭ হাজার ৩৩০ জন শিক্ষার্থী আবেদন করে। এছাড়া ইউনিটভুক্ত আসন ছাড়াও সংরক্ষিত আসনে মোট ১০০ জন শিক্ষার্থী (মুক্তিযোদ্ধার সন্তান কোটায় ২৮ জন, ক্ষুদ্র নৃগোষ্ঠী/জাতিসত্ত্বা/হরিজন-দলিত কোটায় ২৮, প্রতিবন্ধী কোটায় ১৪, চা শ্রমিক কোটায় ৪, বিকেএসপি কোটায় ৬ ও পোষ্য কোটায় ২০) বিভিন্ন বিভাগে ভর্তি করানো হবে।

উল্লেখ্য, গত শনিবার (১৩ অক্টোবর) প্রথম বর্ষ ২০১৮-১৯ সেশনের 'এ' ইউনিটের ভর্তি পরীক্ষা সকাল সাড়ে ৯টায় এবং 'বি' ইউনিটের পরীক্ষা দুপুর আড়াইটায় অনুষ্ঠিত হয়।


ঢাকা, বুধবার, অক্টোবর ১৭, ২০১৮ (বিডিলাইভ২৪) // এস আর এই লেখাটি ২০৫৯ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন