সর্বশেষ
বুধবার ৭ই অগ্রহায়ণ ১৪২৫ | ২১ নভেম্বর ২০১৮

অস্ট্রেলিয়াকে পাহাড়সম লক্ষ্য দিলো পাকিস্তান

শুক্রবার, অক্টোবর ১৯, ২০১৮

19.jpg
বিডিলাইভ ডেস্ক :

আবুধানিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে দ্বিতীয় টেস্টে পাহাড়সম লক্ষ্য দাঁড় করিয়েছে পাকিস্তান। পাকিস্তান ৫৩৮ রানের বিশাল লক্ষ্য ছুঁড়ে দিয়ে সিরিজ জয়ের পথটা সুগম করে রেখেছে।

এদিকে প্রথম ইনিংসে ১৪৫ রানে গুটিয়ে যাওয়া অস্ট্রেলিয়া ৪৭ রান তুলতেই তৃতীয় দিন হারিয়েছে এক উইকেট।

দিনটায় শুরু থেকে ভালো খবর মিলছিল সরফরাজদে। টেস্টের শুরুতে যাদের ব্যাট হাসছিলো না সেই বাবর আজম ও সরফরাজ মিলেই ষষ্ঠ উইকেটে গড়েন ১৩৩ রানের জুটি। বাবর আজম প্রথম টেস্ট শতকের কাছে থেকেও এক রানের দুঃখ নিয়ে মাঠ ছেড়েছেন। ২৩ বছর বয়সী এই ব্যাটসম্যানকে ৯৯ রানে বিদায় দেন মিচেল মার্শ। অধিনায়ক সরফরাজকেও থেমে যেতে হয়েছে ৮১ রানের লড়াকু এক ইনিংসে।

৩৬৮ রানে বাবর আজম বিদায় নিলে অধিনায়ক সরফরাজ বিলাল আসিফকে নিয়ে স্কোর বোর্ড সমৃদ্ধ করেন। বিলাল ফিরলে সরফরাজও ফেরেন ৪০০ রানের মাথায়। ততক্ষণে ৯ উইকেটে পাকিস্তানের দ্বিতীয় ইনিংসে সংগ্রহ ৪০০। এরপরেই ইনিংস ঘোষণার সিদ্ধান্ত আসে পাকিস্তানের।

তবে দিনের শুরুটায় অদ্ভূত এক আউটের জন্ম দেয় তারা। হারিস সোহেল ফিরলে ভুতুড়ে রান আউটে মাঠ ছাড়েন ব্যাটসম্যান আজহার আলী।

৬৪ রানে ব্যাট করতে থাকা এই ব্যাটসম্যান বাউন্ডারি লাইনে বল পাঠিয়ে ক্রিজের মাঝে দাঁড়িয়ে কথা বলতে থাকেন আসাদ শফিকের সঙ্গে। চার হয়েছে ভেবে আজহার এমনটি করলেও বলটি বাউন্ডারির আগেই থেমে গিয়েছিলো।

স্টার্ক তাৎক্ষণিক বল ছুড়ে মারলে স্ট্যাম্প ভেঙে দেন উইকেটকিপার পেইন। অসিদের পক্ষে নাথান লায়ন ৪টি আর দুটি নিয়েছেন লাবুশান।

জয়ের লক্ষ্যে খেলতে নেমে দ্বিতীয় ওভারে উইকেট হারায় অস্ট্রেলিয়া। ৪ রানে মির হামজার বলে বোল্ড হন মার্শ। ক্রিজে আছেন অ্যারন ফিঞ্চ (২৪) ও ট্র্যাভিস হেড (১৭)। সূত্র: স্পোর্টসজোন টুয়েন্টিফোর


ঢাকা, শুক্রবার, অক্টোবর ১৯, ২০১৮ (বিডিলাইভ২৪) // এস আর এই লেখাটি ১৭৭৫ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন