সর্বশেষ
সোমবার ১৮ই জ্যৈষ্ঠ ১৪২৭ | ০১ জুন ২০২০

বিএনপি নেতা আমীর খসরু কারাগারে

রবিবার, অক্টোবর ২১, ২০১৮

image-100397.jpg
বিডিলাইভ ডেস্ক :

চট্টগ্রামের এক ছাত্রলীগ নেতার করা তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের (আইসিটি) মামলায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরীর জামিন আবেদন নাকচ করে তাকে কারাগারে পাঠিয়েছে আদালত।

রোববার (২১ অক্টোবর) দুপুরে চট্টগ্রাম আদালতে হাজির হয়ে জামিনের আবেদন করলে আদালত আবেদন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেয়। বিষয়টি নিশ্চিত করেছেন মহানগর পিপি অ্যাডভোকেট ফখরুদ্দীন চৌধুরী।

আদালত সূত্রে জানা যায়, নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনে উস্কানির অভিযোগে দায়ের করা মামলায় বিএনপি নেতা আমির খসরু উচ্চ আদালতের জামিনে ছিলেন। রোববার স্থায়ী জামিন আবেদনের শুনানিতে রাষ্ট্রপক্ষ বিরোধিতা করলে আদালত শুনানি শেষে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেয়।

জানা গেছে, রোববার দুপুর ১২টার দিকে মহানগর দায়রা জজ আকবর হোসেন মৃধার আদালতে হাজির হয়ে তথ্যপ্রযুক্তি আইনে কোতোয়ালি থানায় দায়ের করা মামলায় জামিন আবেদন করেন আমির খসরু।

এর আগে উচ্চ আদালতে আমির খসরু মাহমুদ চৌধুরী জামিন নিয়েছিলেন। সেই জামিনের মেয়াদ শেষ হওয়ায় তিনি গত ৭ অক্টোবর নিম্ন আদালতে আত্মসমর্পণ করেন। এ ছাড়া গত ১ অক্টোবর জামিন স্থগিত চেয়ে করা রাষ্ট্রপক্ষের আবেদন খারিজ করে দেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে তিন বিচারপতির আপিল বেঞ্চ।

আদালত ২১ অক্টোবর জামিন আবেদনের পূর্ণাঙ্গ শুনানি হওয়া পর্যন্ত জামিন বর্ধিত করেছিলেন।

গত ৪ আগস্ট নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনকে কেন্দ্র করে নাশকতায় উসকানি ও রাষ্ট্রের বিরুদ্ধে ষড়যন্ত্রের অভিযোগে কোতোয়ালী থানায় আমির খসরু বিরুদ্ধে তথ্যপ্রযুক্তি আইনে মামলা দায়ের করেন চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জাকারিয়া দস্তগীর।


ঢাকা, রবিবার, অক্টোবর ২১, ২০১৮ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি ৫৮৬৭ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন