সর্বশেষ
রবিবার ৫ই কার্তিক ১৪২৬ | ২০ অক্টোবর ২০১৯

জিম্বাবুয়েকে হারিয়ে সিরিজ শুরু বাংলাদেশের

রবিবার, অক্টোবর ২১, ২০১৮

image-100493-1540139652.jpg
বিডিলাইভ ডেস্ক :

ইমরুল কায়েসের দারুণ সেঞ্চুরি ও বোলারদের সম্মিলিত পারফরম্যান্সের ওপর নির্ভর করে জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের প্রথমটি সহজভাবেই জিতলো বাংলাদেশ।

শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে রোববার জিম্বাবুয়ের বিপক্ষে ২৮ রানের সহজ এক জয় তুলে নিয়েছে টাইগাররা। তিন ম্যাচের ওয়ানডে সিরিজে ১-০ এগিয়ে গেছে বাংলাদেশ।

উপভোগ্য ম্যাচ খেলেছে বাংলাদেশ। ব্যাট হাতে ইমরুল কায়েস দুর্দান্ত ব্যাট করেছেন। দারুণ এক উদযাপন করেছেন। মোহাম্মদ মিঠুনের ব্যাটিং ছিল উপভোগ্য। এছাড়া অলরাউন্ডার সাইফউদ্দিন দারুণ এক ফিফটি করে দলকে দিয়েছে আস্থার প্রতিদান।

মোস্তাফিজের দারুণ ডেলিভারি আর মেহেদি মিরাজের ডট বল করা আর উইকেট তুলে নেওয়া। সাথে ছিলেন নাজমুল অপু। সবমিলিয়ে টাইগাররা প্রত্যাশিত এক জয় পেয়েছে।

প্রথম ওয়ানডেতে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। দলের ১৭ রানের মধ্যে ফিরে যান লিটন দাস ও ফজলে রাব্বি। অভিষেক ম্যাচে কোন রান করতে পারেননি রাব্বি। এরপর ১৩৯ রানে ৬ উইকেট হারিয়ে বসে বাংলাদেশ। মাত্র দুই রানের ব্যবধানে ৩ উইকেট হারিয়ে চাপে পড়ে যায় মাশরাফির দল। সেখান থেকে ১২৭ রানের দুর্দান্ত এক জুটি গড়েন ইমরুল কায়েস এবং সাইফউদ্দিন।

বাংলাদেশ ওপেনার ইমরুল ১৪০ বলে খেলেন ১৪৪ রানের ক্যারিয়ার সেরা ইনিংস। তার ইনিংসটি ১৩ চার ও ছয়টি ছক্কায় সাজানো ছিল। এছাড়া আট মাস পরে দলে ফিরে ৬৯ বলে ক্যারিয়ারের প্রথম ফিফটি করেন সাইফউদ্দিন। মোহাম্মদ মিঠুন ৪০ বলে এক চার ও তিন ছয়ে ৩৭ রান করেন। শেষ পর্যন্ত নির্ধারিত ৫০ ওভারে ২৭১ রান তোলে বাংলাদেশ।

জবাবে শুরুতে কোন উইকেট না হারিয়ে ৪৮ রান তুলে ফেলে জিম্বাবুয়ে। কিন্তু এরপর পথ হারায় তারা। দলীয় ১০০ রানে ৫ উইকেট হারায় জিম্বাবুয়ে। সেখান থেকে ৪৫ রানের জুটি গড়েন ক্রেগ আরভিন ও শেন উইলিয়ামস।

এরপর আবার ১৪৮ রানে সপ্তম ও ১৬৮ রানে অষ্টম উইকেট হারায় তারা। নবম উইকেট জুটিতে জারভিসের সঙ্গে উইলিয়ামস গড়েন ৬৭ রানের জুটি। শেষ পর্যন্ত নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ২৪৩ রান তোলে তারা। হারে ২৮ রানে। বাংলাদেশের জন্য আক্ষেপ তাদের অলআউট করতে না পারা।

বাংলাদেশের হয়ে ১০ ওভার হাত ঘুরিয়ে ৪৬ রানে ৩ উইকেট নেন মেহেদি মিরাজ। এছাড়া নাজমুল ইসলাম দুই উইকেট। একটি করে উইকেট নেন মোস্তাফিজ এবং মাহমুদুল্লাহ। জিম্বাবুয়ের হয়ে জারভিস ৪টি এবং টেন্ডি ছাতারা ৩ উইকেট নেন।


ঢাকা, রবিবার, অক্টোবর ২১, ২০১৮ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি ১৫৫৬ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন