সর্বশেষ
সোমবার ২৯শে আশ্বিন ১৪২৬ | ১৪ অক্টোবর ২০১৯

নোবিপ্রবি’র নতুন কোষাধ্যক্ষ এর যোগদান

সোমবার, অক্টোবর ২২, ২০১৮

10.jpg
নোবিপ্রবি প্রতিনিধি :

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) নতুন কোষাধ্যক্ষ হিসেবে যোগদান করেছেন প্রফেসর ড. মোহাম্মদ ফারুক উদ্দিন।

আজ সোমবার সকালে তিনি বিশ্ববিদ্যালয়ে যোগদান করেন তিনি। যোগদান উপলক্ষে উপাচার্যের কার্যালয়ে আয়োজিত অনুষ্ঠানে প্রথমে তাকে ফুলেল শুভেচ্ছা ও অভিনন্দন জানান নোবিপ্রবি মাননীয় উপাচার্য প্রফেসর ড. এম অহিদুজ্জামান।

পরে বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউটসমূহের পরিচালকবৃন্দ, বিভিন্ন বিভাগের চেয়ারম্যানবৃন্দ, হলের প্রভোস্টবৃন্দ, শিক্ষক সমিতি ও অফিসার্স এসোসিয়েশনরে নেতৃবৃন্দের পক্ষ থেকে নব নিযুক্ত কোষাধ্যক্ষ মহোদয়কে শুভেচ্ছা জানানো হয়।

এরপর উপাচার্য প্রফেসর ড. এম অহিদুজ্জামান সহ নতুন ট্রেজারার প্রফেসর ড. মোহাম্মদ ফারুক উদ্দিন বঙ্গবন্ধুর মুর‌্যালে পুষ্পস্তবক অর্পণ করেন।

এসময় অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন সহ উপাচার্য প্রফেসর ড. মো. আবুল হোসেন, প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের ডিন প্রফেসর ড. মোহাম্মদ ইউছুফ মিঞা, আইআইটি ইনস্টিটিউটের পরিচালক মোহাম্মদ নুরুজ্জামান ভূঁইয়া, রেজিস্টার প্রফেসর মো. মমিনুল হক, শিক্ষক সমিতির সভাপতি ড. আবদুল্লাহ-আল মামুন, অফিসার্স এসোসিয়েশনের সভাপতি ডাঃ মোখলেস উজ-জামান, হলসমূহের প্রভোস্টবৃন্দ সহ বিভিন্ন বিভাগের চেয়ারম্যান ও শিক্ষকবৃন্দ, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ প্রমুখ।

এসময় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়। পরে এক সংক্ষিপ্ত বক্তৃতায় মাননীয় উপাচার্য প্রফেসর ড. এম অহিদুজ্জামান জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা প্রতিষ্ঠায় এ বিশ্ববিদ্যালয়কে অগ্রগামী হিসেবে গড়ে তুলতে সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানান।

ট্রেজারার প্রফেসর ড. মোহাম্মদ ফারুক উদ্দিন বক্তৃতায় নোবিপ্রবি পরিবারের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীবৃন্দের সহযোগিতা কামনা করেন। তিনি বলেন, 'বঙ্গবন্ধু যেমন হৃদয় দিয়ে দেশকে ধারণ করেছেন, তেমনি আমাদের প্রত্যেকের উচিত হৃদয় দিয়ে এ বিশ্ববিদ্যালয়কে ধারণ করা।'

উল্লেখ্য,গত ১৮ অক্টোবর ২০১৮ মহামান্য রাষ্ট্রপতি ও চ্যান্সেলর এর অনুমোদন ক্রমে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় আইন, ২০০১ এর ধারা ১৩ (১) অনুযায়ী প্রফেসর ড. মোহাম্মদ ফারুক উদ্দিন, সমাজবিজ্ঞান বিভাগ, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, সিলেট- কে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ পদে নিয়োগ প্রদান করা হয়।

কোষাধ্যক্ষ পদে তার নিয়োগ চার বছর হবে। তিনি তার বর্তমান পদের সমপরিমাণ বেতন-ভাতাদি পাবেন। নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় আইন, ২০০১ এর ধারা ১৩ এর (৩) (৪) (৫) (৬) ও (৭) নং উপধারায় বর্ণিত বিধান অনুযায়ী দায়িত্ব পালন করবেন তিনি । এ নিয়োগ তার যোগদানের তারিখ থেকে কার্যকর হবে।

প্রসঙ্গত, প্রফেসর ড. মোহাম্মদ ফারুক উদ্দিন সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের স্বনামধন্য অধ্যাপক। তিনি ওই বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির দুইবারের নির্বাচিত সাবেক সাধারণ সম্পাদক ছিলেন। এছাড়াও তিনি হলের প্রভোস্টসহ গুরুত্বপূর্ণ প্রশাসনিক দায়িত্ব পালন করেছেন।


ঢাকা, সোমবার, অক্টোবর ২২, ২০১৮ (বিডিলাইভ২৪) // এস আর এই লেখাটি ৮৫৪ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন