সর্বশেষ
বুধবার ১৫ই আষাঢ় ১৪২৯ | ২৯ জুন ২০২২

বিশ্বের বৃহত্তম বার্ন ইনস্টিটিউট ঢাকায়, উদ্বোধন বুধবার

মঙ্গলবার, অক্টোবর ২৩, ২০১৮

1540283923.jpg
বিডিলাইভ ডেস্ক :

আগামীকাল বুধবার উদ্বোধন করা হবে বিশ্বের সবচেয়ে বড় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউট। ঢাকা মেডিকেলের পাশে বিশেষায়িত এই প্রতিষ্ঠানে থাকছে আধুনিক সব চিকিৎসা সুবিধা।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নামে নামকরণ করা এই ইনস্টিটিউট দেশের চিকিৎসা সেবায় নতুন দিগন্তের সূচনা করবে বলে মনে করেন প্রকল্প সংশ্লিষ্টরা।

বিশ্বের সবচেয়ে বড় এই বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে থাকছে চিকিৎসা, সেবা, প্রশিক্ষণ, শিক্ষা ও গবেষণার সব সুযোগ। দেশে প্রথমবারের মতো কোনো সরকারি হাসপাতালে থাকছে হেলিপ্যাড সুবিধা। বিশেষায়িত ইনস্টিটিউট হিসেবে এটি পৃথিবীর সবচেয়ে বড় বার্ন ইনস্টিটিউট।

২০১৬ সালের এপ্রিলে বিশেষায়িত এই ইনস্টিটিউটের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রকল্পের মেয়াদ শেষ হওয়ার দুই মাস আগেই প্রস্তুত শেখ হাসিনা বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউট।

এই ইনস্টিটিউটে সেবার পাশাপাশি থাকছে বিশেষ প্রশিক্ষণের ব্যবস্থা। জানিয়েছেন শেখ হাসিনা বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের প্রকল্প পরিচালক ডা. আবুল কালাম আজাদ।

চিকিৎসা সেবায় এটি বিশ্বমানের হবে এমন প্রত্যাশার কথা জানিয়েছেন শেখ হাসিনা বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের সমন্বয়ক ডা. সামন্ত লাল সেন।


ঢাকা, মঙ্গলবার, অক্টোবর ২৩, ২০১৮ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি ২৬৪৯ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন