সর্বশেষ
বুধবার ৬ই অগ্রহায়ণ ১৪২৬ | ২০ নভেম্বর ২০১৯

ডিভিডেন্ড ঘোষণা করল ৭ কোম্পানি

বুধবার, অক্টোবর ২৪, ২০১৮

Share.jpg
বিডিলাইভ ডেস্ক :

পুঁজিবাজারে তালিকাভুক্ত ৭ কোম্পানি ৩০ জুন ২০১৮ হিসাব বছরের জন্য ডিভিডেন্ড ঘোষণা করেছে। কোম্পানগুলোর সূত্রে ডিভিডেন্ড সংক্রান্ত তথ্য জানা গেছে।

আইসিবি:

ইনভেস্টমেন্ট কর্পোরেশন অব বাংলাদেশের (আইসিবি) পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ৩০ শতাংশ নগদ ও ৫ শতাংশ বোনাস ডিভিডেন্ড ঘোষণা করেছে।

সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ারপ্রতি সমন্বিত মুনাফা (ইপিএস) হয়েছে ৬.২৭ টাকা। আর চলতি বছরের ৩০ জুন শেয়ারপ্রতি সমন্বিত নিট সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৫৭.২৬ টাকায়।

ঘোষিত ডিভিডেন্ড শেয়ারহোল্ডারদের অনুমোদনের জন্য কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ৮ ডি‌সেম্বর অনুষ্ঠিত হবে। আগামী ১৪ নভেম্বর রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে।

ইউনিক হোটেল লিমিটেড:

ইউনিক হোটেল অ্যান্ড রিসোর্টসের পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ২২ শতাংশ নগদ ডিভিডেন্ড ঘোষণা করেছে।

সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ২.০১ টাকা। আর চলতি বছরের ৩০ জুন শেয়ারপ্রতি নিট সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৮৮.৮২ টাকায়।

ঘোষিত ডিভিডেন্ড কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী৬ ডি‌সেম্বর অনুষ্ঠিত হবে। এলক্ষ্যে শেয়ারহোল্ডার নির্বাচনের জন্য আগামী ১৩ নভেম্বর রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে।

বসুন্ধরা পেপার মিলস লিমিটেড:

বসুন্ধরা পেপার মিলসের পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ২০ শতাংশ নগদ ডিভিডেন্ড ঘোষণা করেছে।

সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ৪.৬৩ টাকা। আর চলতি বছরের ৩০ জুন শেয়ারপ্রতি নিট সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে৪৯.১৮ টাকায়।

ঘোষিত ডিভিডেন্ড শেয়ারহোল্ডারদের অনুমোদনের জন্য কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১৯ ডি‌সেম্বর অনুষ্ঠিত হবে। আগামী ২২ নভেম্বর রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে।

কেএন্ডকিউ লিমিটেড:

কেএন্ডকিউ পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য৫ শতাংশ নগদ ডিভিডেন্ড ঘোষণা করেছে।

সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ০.৯১ টাকা। আর চলতি বছরের ৩০ জুন শেয়ারপ্রতি নিট সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৭৬.৫৫ টাকায়।

ঘোষিত ডিভিডেন্ড কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ৯ ডি‌সেম্বর অনুষ্ঠিত হবে। এলক্ষ্যে শেয়ারহোল্ডার নির্বাচনের জন্য আগামী ১৫ নভেম্বর রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে।

আমরা নেটওয়ার্কস লিমিটেড:

আমরা নেটওয়ার্কসের পরিচালনা শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ নগদ ডিভিডেন্ড ঘোষণা করেছে।

সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ৪.০১ টাকা। আর চলতি বছরের ৩০ জুন শেয়ারপ্রতি নিট সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৩২.৩৩ টাকায়।

ঘোষিত ডিভিডেন্ড শেয়ারহোল্ডারদের অনুমোদনের জন্য কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৪ ডি‌সেম্বর অনুষ্ঠিত হবে। আগামী ১২ নভেম্বর রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে।

বিবিএস কেবলস লিমিটেড:

বিবিএস কেবলসের পরিচালনা য়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ নগদ ও ১৫ শতাংশ বোনাস ডিভিডেন্ড ঘোষণা করেছে।

সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ৮.০৮ টাকা। আর চলতি বছরের ৩০ জুন শেয়ারপ্রতি নিট সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২৪.৩১ টাকায়।

ঘোষিত ডিভিডেন্ড শেয়ারহোল্ডারদের অনুমোদনের জন্য কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৩ ডি‌সেম্বর অনুষ্ঠিত হবে। আগামী ১৮ নভেম্বর রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে।

কাশেম ইন্ডাষ্ট্রিজ লিমিটেড:

কাশেম ইন্ডাস্ট্রিজের পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ১২ শতাংশ বোনাস ডিভিডেন্ড ঘোষণা করেছে।

সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ১.৫১ টাকা। আর চলতি বছরের ৩০ জুন শেয়ারপ্রতি নিট সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৩৫.২৫ টাকায়।

ঘোষিত ডিভিডেন্ড অনুমোদনের জন্য কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৯ নভেম্বর অনুষ্ঠিত হবে। আগামী ১৩ নভেম্বর রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে।


ঢাকা, বুধবার, অক্টোবর ২৪, ২০১৮ (বিডিলাইভ২৪) // এস আর এই লেখাটি ১৪৪৯ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন