সর্বশেষ
বৃহঃস্পতিবার ১৬ই আষাঢ় ১৪২৯ | ৩০ জুন ২০২২

'স্বপ্নের ঠিকানা'সহ ১৬ প্রকল্প উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

শনিবার, অক্টোবর ২৭, ২০১৮

20.jpg
বিডিলাইভ ডেস্ক :

পটুয়াখালীতে পায়রা তাপবিদ্যুৎ কেন্দ্র নির্মাণে জমি অধিগ্রহণের কারণে ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর জন্য আবাসন প্রকল্প ‘স্বপ্নের ঠিকানা’সহ ২১টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ শনিবার দুপুরে তিনি প্রকল্পগুলোর উদ্বোধন করেন। এসময় প্রধানমন্ত্রী বলেন, দক্ষিণাঞ্চলে তাপবিদ্যুৎ কেন্দ্রটি নির্মাণ হলে ব্যাপক কর্মসংস্থান হবে। বিনিয়োগ বাড়বে। এতে করে স্থানীয় লোকজনের কর্মসংস্থান হবে।

এর আগে সকালে পটুয়াখালী পৌছান শেখ হাসিনা। বেলা ১১টা ৪০ মিনিটে কলাপাড়ার ধানখালী ইউনিয়নের লোন্দাগ্রামে প্রধানমন্ত্রীকে বহনকারী হেলিকপ্টার অবতরণ করে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্বোধন করা অন্য প্রকল্পগুলো হচ্ছে- পটুয়াখালী সরকারি কলেজের পাঁচতলা গার্লস হোস্টেল ও শিক্ষা কাম-পরীক্ষা হল নির্মাণ কাজ, ইসহাক মডেল ডিগ্রি কলেজ, মুক্তিযোদ্ধা স্মৃতি কলেজ, আলহাজ্ব জালাল উদ্দিন কলেজ, হাজী আক্কেল আলী হাওলাদার কলেজে চারতলা শিক্ষা ভবনের নির্মাণ কাজ, কুয়াকাটা খানাবাদ কলেজ, সুবিদ খালী ডিগ্রি কলেজ ও দুমকি জনতা ডিগ্রি কলেজের চারতলা শিক্ষা ভবন নির্মাণ কাজ, দুমকি উপজেলার শতভাগ বিদ্যুতায়ন, মির্জাগঞ্জ ৩৩/১১ কেভি বিদ্যুৎ স্টেশন, পায়রাবন্দর শেখ হাসিনা সড়ক এবং পায়রাবন্দর সার্ভিস জেটি, মসজিদ, অফিসার গেস্ট হাউস ও স্টাফ ডরমেটরি।

এছাড়াও প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিত্তিপ্রস্তর স্থাপন করেন, পটুয়াখালী সরকারি কলেজের পাঁচতলা বিজ্ঞান ভবন, শ্রীমান্ত নদীতে ৯৬ মিটার সেতু, পটুয়াখালী জেলার কলাপাড়া ও মির্জাগঞ্জ উপজেলায় কৃষক প্রশিক্ষণ কেন্দ্র (তৃতীয় পর্ব) প্রকল্পের আওতায় দুটি কৃষক প্রশিক্ষণ কেন্দ্র এবং পায়রাবন্দর প্রকল্পের জন্য ক্ষতিগ্রস্ত লোকদের পুনর্বাসন এলাকা।

এর আগে সকালে প্রধানমন্ত্রী তেজগাঁও এয়ার মুভমেন্ট ফ্লাইটের নবনির্মিত ‘ভিভিআইপি কমপ্লেক্স’ উদ্বোধন করেন।

এখন প্রধানমন্ত্রী শেখ হাসিনা বরগুনায় যাবেন। বিকেল ৩টায় তালতলী সরকারি উচ্চ বিদ্যালয়ের মাঠে ভাষণ দেবেন তিনি।


ঢাকা, শনিবার, অক্টোবর ২৭, ২০১৮ (বিডিলাইভ২৪) // এস আর এই লেখাটি ১৯৮৯ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন