সর্বশেষ
মঙ্গলবার ১৯শে জ্যৈষ্ঠ ১৪২৭ | ০২ জুন ২০২০

কারাগারে ডিভিশন চেয়ে ব্যারিস্টার মইনুলের আবেদন

রবিবার, অক্টোবর ২৮, ২০১৮

Mainul_Hosein20181028103122.jpg
বিডিলাইভ ডেস্ক :

তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা ব্যারিস্টার মইনুল হোসেন কারাগারে ডিভিশন চেয়ে হাইকোর্টে আবেদন করেছেন।

রোববার (২৮ অক্টোবর) মইনুল হোসেনের পক্ষে হাইকোর্টে এ ডিভিশন আবেদন করা হয় বলে জানান তার আইনজীবী অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন।

এর আগে গত ২৩ অক্টোবর ব্যারিস্টার মইনুল হোসেনকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন ঢাকার মুখ্য মহানগর হাকিম (সিএমএম) আদালত। তার জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানো হয়। কারাগারে তাকে সাধারণ বন্দী হিসেবে রাখা হয়েছে।

গত ২২ অক্টোবর রাজধানীর উত্তরায় জেএসডি নেতা আ স ম আবদুর রবের বাসা থেকে তাকে গ্রেপ্তার করে ডিবি পুলিশের একটি দল। আটকের পরপরই ব্যারিস্টার মইনুলকে গোয়েন্দা কার্যালয়ে নেওয়া হয়। তাকে সেখানে জিজ্ঞাসাবাদও করা হয়।

ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের যুগ্ম কমিশনার মাহবুব আলম জানান, ব্যারিস্টার মইনুলকে রংপুর ও ব্রাহ্মণবাড়িয়ায় করা মামলায় গ্রেপ্তার করা হয়েছে।

গত ১৬ অক্টোবর মধ্যরাতে একটি বেসরকারি টেলিভিশনের টকশোতে সাংবাদিক মাসুদা ভাট্টিকে ‘চরিত্রহীন মহিলা’ বলে মন্তব্য করেন ব্যারিস্টার মইনুল হোসেন। এ ঘটনায় রংপুরে ব্যারিস্টার মইনুল হোসেনের বিরুদ্ধে ১০ কোটি টাকার মানহানির মামলা করেন মানবাধিকারকর্মী মিলি মায়া। তিনি রংপুর নগরীর মুলাটোল মহল্লার বাসিন্দা।

মামলাটি তার পক্ষে রংপুরের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে দাখিল করেন সহকারী পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট আইনুল হোসেন। আদালতের বিচারক আরিফা ইয়াসমিন মুক্তা মামলাটি গ্রহণ করেন। এই মামলায় তাকে গ্রেপ্তার করা হয়।


ঢাকা, রবিবার, অক্টোবর ২৮, ২০১৮ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি ৪৩৩৩ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন