সর্বশেষ
রবিবার ৬ই শ্রাবণ ১৪২৬ | ২১ জুলাই ২০১৯

এবার 'মিটু' নিয়ে আমিরের ‘সত্যমেব জয়তে’

বুধবার, অক্টোবর ৩১, ২০১৮

8_0.jpg
বিডিলাইভ ডেস্ক :

যৌন হেনস্থা নিয়ে বলিউড জুড়ে ঝড় বইছে। 'মিটু'তে একে একে মুখ খুলছেন বিভিন্ন নারী অভিনেত্রী ও কলাকুশলী। যা নিয়ে এবার 'সত্যমেব জয়তে'-এ বিশেষ পর্ব সাজালেন আমির খান।

কিছুদিন আগে অভিনেত্রী তনুশ্রী দত্ত অভিযোগ করেন নানা পাটেকারের বিরুদ্ধে। এরপর আরো বেশ কয়েকজন নারী শিল্পী তাদের সঙ্গে ঘটে যাওয়া এমন ঘটনা সামনে নিয়ে আসেন। তনুশ্রীকে অনেকেই সাধুবাদ জানান। তাদের মধ্যে অন্যতম বলিউড সুপারস্টার আমির খান।

কোনো যৌন নিপীড়কের সঙ্গে সিনেমা করবেন না বলেও ঘোষণা দিয়েছে আমির খানের প্রযোজনা প্রতিষ্ঠান। তাই আমির খানের অনুষ্ঠান 'সত্যমেব জয়তে' এর বিশেষ পর্ব ‘হ্যাশট্যাগ মিটু’ নিয়েই সাজানো হবে বলে জানা গেছে।

আগামী বছরই টেলিভিশনের পর্দায় দেখা যাবে অনুষ্ঠানটি। এই অনুষ্ঠানটিতে মূলত বিভিন্ন সামাজিক কুসংস্কার ও অসুবিধার কথা তুলে ধরেন 'মিস্টার পারফেক্টশনিস্ট'-খ্যাত আমির খান৷ সমস্যার মূলে পৌঁছে সমাধান খুঁজে বের করেন আমির ও তার টিম৷

আগামী বছরের জানুয়ারিতেই পর্দায় ফিরতে পারে ‘সত্যমেব জয়তে’। এই অনুষ্ঠানের প্রথম পর্বেই এবার ‘হ্যাশট্যাগ মিটু’ নিয়ে আলোচনায় বসতে চান আমির এবং খুঁজে আনতে চান সমস্যা সমাধানের কিছু্ উপায়।

আমির খান চান, কর্মক্ষেত্র হোক নারীদের জন্য নিরাপদ। এ ধরনের হয়রানি যেন বন্ধ হয়। সম্প্রতি আমির খানের স্ত্রী কিরণ রাও পরিষ্কার জানিয়ে দিয়েছেন, কোনও যৌন নিপীড়কের সঙ্গে তারা কোনও সিনেমা করবেন না।


ঢাকা, বুধবার, অক্টোবর ৩১, ২০১৮ (বিডিলাইভ২৪) // এস আর এই লেখাটি ৫৬৭ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন