সর্বশেষ
মঙ্গলবার ২৬শে অগ্রহায়ণ ১৪২৬ | ১০ ডিসেম্বর ২০১৯

'মেসি-রোনালদোর কাছ থেকে শিখছি'

বুধবার, অক্টোবর ৩১, ২০১৮

naymar.jpg
বিডিলাইভ ডেস্ক :

দল বদলের রেকর্ড গড়ে গত মৌসুমে বার্সেলোনা ছেড়ে পিএসজিতে নাম লিখিয়েছেন নেইমার। ধারণা করা হয়, লা লিগার দুই সুপারস্টার লিওনেল মেসি আর ক্রিশ্চিয়ানো রোনালদোর ছায়া থেকে বেরিয়ে আসতেই তার এমন সিদ্ধান্ত।

তবে নেইমার সবসময় মেসিকে নিজের ‘গুরু’ মানেন। রোনালদোও তার কাছে শিক্ষকতুল্য। সম্প্রতি প্লেয়ার্স ট্রিবিউনকে দেয়া এক সাক্ষাতকারে এমনটাই জানিয়েছেন নেইমার।

২০১৩ সালে স্বদেশী ক্লাব সান্তোস ছেড়ে বার্সেলোনাতে যোগ দেন নেইমার। ন্যু ক্যাম্পে চারটি সফল মৌসুম কাটিয়েছেন তিনি। এই সময়টাতে মেসি-রোনালদোর মতো বিশ্বসেরাদের সংস্পর্শে ব্রাজিলিয়ান তারকা হয়ে ওঠেছেন আরও পরিণত। নেইমারও বিষয়টি অকপটেই স্বীকার করেন।

এই প্রসঙ্গে পিএসজি তারকা নেইমার বলেছেন, ‘আমি মেসির সঙ্গে খেলেছি। আমার কাছে তিনি ইতিহাসের সেরা ফুটবলারদের একজন। তিনি আমার আইডল। মেসির সঙ্গে খেলে আমি প্রতিদিনই কিছু না কিছু শিখেছি। সেটা হোক অনুশীলনে, মাঠে কিংবা তার খেলা দেখে। এই শেখাটা আমাকে আরও পরিণত করে তুলেছে, মাঠে আমার সক্ষমতা বাড়িয়েছে। কারণ, তার কাছ থেকে আমি অনেক কিছু শিখেছি।’

চার বছরে বেশ কিছু ম্যাচে রোনালদোর প্রতিপক্ষ ছিলেন নেইমার। নেইমার জানিয়েছেন, পর্তুগিজ তারকার বিপক্ষে খেলাটাও ছিল তার শেখার অন্যতম মঞ্চ, ‘ক্রিশ্চিয়ানো রোনালদোর মুখোমুখি হওয়াটা একই সঙ্গে সম্মান আর আনন্দের। কিন্তু আপনাকে প্রস্তত থাকতে হবে। তিনিও ইতিহাসসেরাদের একজন। কাজেই ওনার প্রতিপক্ষ হিসেবে আপনাকে আরও চটপটে আর সতর্ক থাকতে হবে। তবে একই সঙ্গে আপনি অনেক কিছু শিখতেও পারবেন।’


ঢাকা, বুধবার, অক্টোবর ৩১, ২০১৮ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি ১০১৫ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন