সর্বশেষ
রবিবার ১২ই আষাঢ় ১৪২৯ | ২৬ জুন ২০২২

সুন্দরবনকে দস্যুমুক্ত ঘোষণা প্রধানমন্ত্রীর

বৃহস্পতিবার, নভেম্বর ১, ২০১৮

নিউইয়র্কে-প্রধানমন্ত্রী.jpg
বিডিলাইভ ডেস্ক :

সুন্দরবনকে আনুষ্ঠানিকভাবে দস্যুমুক্ত এলাকা ঘোষণা করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আগে সুন্দরবনে দস্যুর ভয়ে সবাই ভীত-সন্ত্রস্ত থাকত, কিন্তু আমরা সুন্দরবনকে দস্যুমুক্ত করে দিয়েছি। এজন্য আমি স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে ধন্যবাদ জানাই।

শেখ হাসিনা বলেন, এখন থেকে সুন্দরবন দস্যুমুক্ত। আমাদের আহ্বানে সাড়া দিয়ে দস্যুরা আত্মসমর্পণ করেছে। আমরা তাদের এক লাখ করে টাকা দিচ্ছি। তারা নিজ নিজ গ্রামে কাজ করে খেতে পারবে। পরিবার পরিজন নিয়ে বসবার করতে পারবে।

বৃহস্পতিবার গণভবন থেকে ভিডিও কনফারেন্সে ৫৬ জেলায় ২০ মন্ত্রণালয়ের অধীন ৩২১ টি প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করেন প্রধানমন্ত্রী। এসময় তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, যেসব প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করে গেলাম আগামীতে নির্বাচিত হয়ে সেগুলো যেন বাস্তবায়ন করে দেশকে আরো এগিয়ে নিতে পারি। উন্নয়ন অব্যহত রাখতে দেশবাসীর সহযোগিতা চাই।

পুরনো ঢাকার কেন্দ্রীয় কারাগারের অর্ধেক অংশকে জাদুঘর হিসেবে ভিত্তিপ্রস্তর উদ্বোধন করে প্রধানমন্ত্রী বলেন, বাকি অংশে পুরাতন ঢাকার শিক্ষার উন্নতির জন্য স্কুল, কলেজ, খেলার মাঠ, পার্ক নির্মাণের উদ্যোগ নেয়া হচ্ছে।


ঢাকা, বৃহস্পতিবার, নভেম্বর ১, ২০১৮ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি ২০৫৩ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন