সর্বশেষ
মঙ্গলবার ১৪ই আষাঢ় ১৪২৯ | ২৮ জুন ২০২২

প্রধানমন্ত্রীর আগমনে ময়মনসিংহে বাধভাঙা উচ্ছ্বাস

বৃহস্পতিবার, নভেম্বর ১, ২০১৮

Mymensingh.jpg
ময়মনসিংহ প্রতিনিধি :

প্রিয় নেত্রীর আগমন উপলক্ষে ময়মনসিংহের সড়ক বা মহাসড়কজুড়ে এখন তোরণ, রঙিন ব্যানার, ফেস্টুন আর বিলবোর্ডে সেজেছে পুরো নগরী। প্রধান প্রধান সড়কসহ অলিগলিতে এখন শোভা পাচ্ছে বঙ্গবন্ধু কন্যাকে স্বাগত জানিয়ে পোস্টার-ব্যানার-প্যানাফ্ল্যাক্স আর বিলবোর্ড।

ময়মনসিংহ শহরের প্রবেশপথ শিকারিকান্দা থেকে নগরীর মাসকান্দা বাইপাস, চরপাড়া, মাসকান্দা, নতুন বাজার, গাঙ্গিনার পাড়মোড়সহ নগরীর সব সড়কে পাল্লা দিয়ে ব্যানার প্রতিযোগিতা চলছে।

শুক্রবার (০২ নভেম্বর) প্রায় সাড়ে ৫ বছর পর ময়মনসিংহে আসবেন বঙ্গবন্ধু কন্যা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। নেত্রীর আগমনকে সামনে রেখে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ চাঙ্গা হয়ে ওঠেছে। এর আগে ২০১৩ সালের ৩ জানুয়ারি ময়মনসিংহ নগরীর ঐতিহাসিক সার্কিট হাউজ মাঠে শেষবারের মতো জনসভায় ভাষণ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ওইদিন বিকেল ৩টায় অনুষ্ঠিত হবে জনসভা। সেখানে প্রায় ১৫ লক্ষাধিক লোক সমাগমের টার্গেট নিয়েছে ময়মনসিংহ আওয়ামী লীগ। বসে নেই দলটির অঙ্গ-সহযোগী সংগঠনের নেতা-কর্মীরাও। দিন-রাত পরিশ্রম করে যাচ্ছেন প্রিয় নেত্রীকে  বরণ করে নিতে।

ময়মনসিংহ নগরীর ঐতিহাসিক সার্কিট হাউজ মাঠ ও মঞ্চ প্রস্তুতির কাজ চলছে পুরোদমে। আশপাশে বসানো হচ্ছে সিসি ক্যামেরা। ইতোমধ্যে স্পেশাল সিকিউরিটি ফোর্স (এসএসএফ) এবং দলটির নেতারা জনসভার মাঠ পরিদর্শন করেছেন।

দলীয় সূত্র জানায়, প্রধানমন্ত্রী জনসভায় ১৫ লাখ মানুষের উপস্থিতির আশায় নেতারা মাঠে নেমেছেন। জনসভা সফল করতে জেলা ও মহানগর আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা দিনরাত দৌঁড়ঝাঁপ দিচ্ছেন। এমনকি প্রশাসনের কর্তাব্যক্তিরাও প্রধানমন্ত্রীর এ সফরকে সফল ও নির্বিঘ্ন করতে দফায় দফায় বৈঠক করছেন।প্রধানমন্ত্রীর আগমনের দিন যত ঘনিয়ে আসছে পুরো নগর ততোই সরগরম হচ্ছে। ময়মনসিংহ জেলার প্রতিটি উপজেলা,পৌরসভা, ইউনিয়ন ও ওয়ার্ডে ওয়ার্ডে এমনকি গ্রামগঞ্জে জনসভার প্রচার-প্রচারণা চলছে।

ময়মনসিংহ সফরকালে ৬৬টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও ৮২টি প্রকল্পের ভিত্তি প্রস্তর স্থাপন করবেন প্রধানমন্ত্রী। ময়মনসিংহ বিভাগ, সিটি করপোরেশন ও শিক্ষাবোর্ডসহ দাবিগুলো এর আগেই প্রধানমন্ত্রী পূরণ করায় এবার হৃদয়ের বাধভাঙা উচ্ছ্বাসে তাকে বরণ করে নিতে প্রস্তুত ময়মনসিংহ।

ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট জহিরুল হক খোকা বলেন, প্রধানমন্ত্রীর জনসভায় জনতার ঢল নামবে। একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে প্রধানমন্ত্রী দলীয় নেতা-কর্মীদের দিক নির্দেশনা দেবেন। এ জনসভায় কমপক্ষে ১৫ থেকে ১৬ লক্ষাধিক লোক সমাগমের টার্গেট রয়েছে আমাদের।



ঢাকা, বৃহস্পতিবার, নভেম্বর ১, ২০১৮ (বিডিলাইভ২৪) // উ জ এই লেখাটি ২১২৮ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন