সর্বশেষ
শনিবার ১লা পৌষ ১৪২৫ | ১৫ ডিসেম্বর ২০১৮

ফোক ফেস্টের রেজিস্ট্রেশন শুরু ৬ নভেম্বর থেকে

আন্তর্জাতিক লোকসঙ্গীত উৎসব-২০১৮

সোমবার, নভেম্বর ৫, ২০১৮

folkfest.jpg
বিডিলাইভ ডেস্ক :

এবারও আয়োজিত হচ্ছে দক্ষিণ এশিয়ার সবচেয়ে বড় লোকঙ্গীতের উৎসব ‘আন্তর্জাতিক লোকসঙ্গীত উৎসব-২০১৮’।রাজধানীর আর্মি স্টেডিয়ামে বসবে এবারের আসর। বাংলাদেশ সহ বিশ্বের ৭টি দেশ থেকে ১৭৪জন শিল্পী এবারের লোকসঙ্গীতের মঞ্চে জড়ো হচ্ছেন।

১৫ থেকে ১৭ নভেম্বর, সন্ধ্যা ৬টা থেকে রাত ১২টা পর্যন্ত চলবে এ আয়োজন।

এ উপলক্ষে আজ  রাজধানীতে একটি সংবাদ সম্মেলনের আয়োজন কর হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উৎসবের আয়োজক প্রতিষ্ঠান সান ফাউন্ডেশন ও সান কমিউনিকেশনস এর চেয়ারম্যান অঞ্জন চৌধুরী, বেঙ্গল ফাউন্ডেশন এর চেয়ারম্যান আবুল খায়ের, ঢাকা ব্যাংক লিমিটেড এর ম্যানেজিং ডিরেক্টর ও সিইও সৈয়দ মাহবুবুর রহমান, গ্রামীণফোনের চিফ বিজনেস অফিসার মাহমুদ হোসেন এবং সংসদ সদস্য ও ফোক সম্রাজ্ঞী শিল্পী মমতাজ বেগম।

এবারের উৎসবে বাংলাদেশের মমতাজ বেগম, বাউল আব্দুল হাই দেওয়ান, বাউল কবির শাহ, নকশীকাঁথা, স্বরব্যাঞ্জো গান গাইবেন। এছাড়া অনুষ্ঠানে অংশ নেবেন ভারত থেকে ওয়াদালি ব্রার্দাস, রাঘুদিক্সিত, সাত্যকি ব্যানার্জি, পাকিস্তান থেকে শাফকাত আমানাত আলী, বাহরাইন থেকে মাজায, যুক্তরাষ্ট্র থেকে গ্র্যামি বিজয়ী লস টেক্সমেনিয়াক্স, পোল্যান্ড থেকে দিকান্দা এবং স্পেনের লাস মিগাস।

প্রতিবারের মত এবারও দর্শকরা বিনামূল্যে শুধু অনলাইন রেজিস্ট্রেশনের মাধ্যমে অনুষ্ঠানটি সরাসরি উপভোগ করতে পারবেন। রেজিস্ট্রেশন শুরু হবে ৬ নভেম্বর থেকে। প্রতিদিন সকাল ১১টা থেকে রেজিস্ট্রেশন শুরু হবে, চলবে ৫ দিন পর্যন্ত। উৎসবস্থলের প্রবেশপথে প্রতিদিন প্রিন্টকৃত এন্ট্রি পাসটি দেখিয়ে প্রবেশ করতে হবে।এছাড়াও ‘ঢাকা ইন্টারন্যাশনাল ফোকফেস্ট’ নামের ফেসবুকে পেজেও আয়োজনটির সকল তথ্য পাওয়া যাবে।


ঢাকা, সোমবার, নভেম্বর ৫, ২০১৮ (বিডিলাইভ২৪) // উ জ এই লেখাটি ২৯৪ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন