সর্বশেষ
শনিবার ৯ই ভাদ্র ১৪২৬ | ২৪ আগস্ট ২০১৯

এভাবে টেস্ট খেলার মানে নেই: মাহমুদুল্লাহ

মঙ্গলবার, নভেম্বর ৬, ২০১৮

77.JPG
বিডিলাইভ ডেস্ক :

ক্রিকেটে বাংলাদেশের ওয়ানডের যে গ্রাফ তার সঙ্গে মোটেও সামঞ্জস্যপূর্ণ নয় টেস্টের পরিসংখ্যানটা। যেনো উল্টোরথে চলছে সাদা পোশাকের যাত্রা। টানা হারের বৃত্তে থাকা জিম্বাবুয়ের বিপক্ষে ঘরের মাঠে টেস্ট হারার মতো ব্যর্থতায় বিস্মিতও হয়েছেন অনেকে।

সাকিববিহীন টেস্টে নেতৃত্ব দেয়া মাহমুদুল্লাহ রিয়াদও বিরক্ত দলের এমন পরাজয়ে। এই হারের জন্য তিনি কোন অভিযোগ দাঁড় করাতে চাননি। মাহমুদুল্লাহর কথায় শক্তভাবে ঘুরে দাঁড়াতে হবে।

মাহমুদুল্লাহ বললেন, আমরা টেস্ট ক্রিকেট নিয়ে সচেতন। আমরা হয়তো পাঁচ ছয়টা (আট ইনিংস) ইনিংসে রান করতে পারি নি। বোলাররা যথেষ্ট ভাল বোলিং করেছে। প্রতিপক্ষকে অল্প রানে আটকে ফেলছে। ব্যাটসম্যানরা ভাল করছে না। ওয়ানডে ফরম্যাটে ভাল ছন্দে আছে। কিন্তু ওই ডিসিপ্লিনটা হয়তো আমরা টেস্ট ক্রিকেটে নিতে পারছি না। অবশ্যই এটা চিন্তার বিষয়।

ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে রিয়াদ আরো বলেন, আমাদের এটা খুব ভালোভাবে চিন্তা করতে হবে। কারণ এভাবে ব্যাট করতে থাকলে মনে হয় না আমরা টেস্ট ক্রিকেটে কোন অবস্থানে থাকব। এটা আমাদের ভাবমূর্তির বিষয়। আমাদের অবশ্যই শক্তভাবে ঘুরে দাঁড়াতে করতে হবে। অন্যথায় এভাবে টেস্ট ক্রিকেট খেলার কোন মানে নেই।


ঢাকা, মঙ্গলবার, নভেম্বর ৬, ২০১৮ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি ২৩৩৭ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন