সর্বশেষ
রবিবার ১২ই জ্যৈষ্ঠ ১৪২৬ | ২৬ মে ২০১৯

কূটনীতিকদের নির্বাচন নিয়ে উদ্বেগের কথা জানাল বিএনপি

মঙ্গলবার, নভেম্বর ১৩, ২০১৮

6.jpg
বিডিলাইভ ডেস্ক :

একাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে উদ্বেগের কথা ঢাকায় নিযুক্ত বিদেশি কূটনীতিকদের জানিয়েছে বিএনপি।

গতকাল সোমবার বিএনপি চেয়ারপার্সনেরর গুলশানের কার্যালয়ে অনুষ্ঠিত রুদ্ধদ্বার বৈঠকে দলটির স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান দলের পক্ষে দেশের বর্তমান রাজনৈতিক পরিস্থিতি নিয়ে বিভিন্ন পর্যবেক্ষণ কূটনীতিকদের অবহিত করেন।

এ বিষয়ে বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা সাবিহউদ্দিন আহমেদ বলেন, তারা বিদেশি কূটনীতিকদের দেশের বর্তমান রাজনৈতিক পরিস্থিতি সম্পর্কে জানিয়েছেন।

বিএনপির সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ বলেন, যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, ইইউ, ইউএন, কানাডা, ভারত, পাকিস্তান, চীন, জাপান, ফ্রান্স, জার্মানি, সুইজারল্যান্ডসহ ৩৫টি দেশের কূটনীতিকরা বৈঠকে অংশ নেন।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য রফিকুল ইসলাম মিয়া, গয়েশ্বর চন্দ্র রায় ও নজরুল ইসলাম খান, চেয়ারপারসনের উপদেষ্টা সাবিহউদ্দিন আহমেদ অন্যদের মধ্যে বৈঠকে অংশ নেন।

বিদেশি কূটনীতিকদের তারা আরো জানিয়েছেন, তাদের দল ও জোট গণতন্ত্রের জন্য নির্বাচনে যোগ দিতে সিদ্ধান্ত নিয়েছে। কিন্তু গ্রহণযোগ্য নির্বাচন আয়োজনে সরকার ও নির্বাচন কমিশন লেভেল প্লেয়িং ফিল্ড তৈরিতে কোনো পদক্ষেপ নেয় নি।

বিএনপি নেতা জানান, তারা নির্বাচন নিয়ে বিভিন্ন উদ্বেগের কথাও কূটনীতিকদের জানিয়েছেন। তিনি বলেন, বিএনপির নির্বাচনে যোগ দেওয়ার সিদ্ধান্তকে প্রশংসা করেছেন কূটনীতিকরা এবং স্বচ্ছ নির্বাচনের মাধ্যমে বাংলাদেশের গণতন্ত্র দৃঢ় হবে বলে আশাবাদ ব্যক্ত করেন তারা।


ঢাকা, মঙ্গলবার, নভেম্বর ১৩, ২০১৮ (বিডিলাইভ২৪) // এস আর এই লেখাটি ৫০৪ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন