সর্বশেষ
শুক্রবার ৩০শে অগ্রহায়ণ ১৪২৫ | ১৪ ডিসেম্বর ২০১৮

ব্যাটিংয়ে নামার আগেই আম্পায়ারের কাছে থেকে ১০ রান উপহার পেল ভারত

মঙ্গলবার, নভেম্বর ১৩, ২০১৮

13.jpg
বিডিলাইভ ডেস্ক :

লক্ষ্য ১৩৪ রান। ব্যাটিংয়ে নামবে ভারতীয় নারী দল। কিন্তু অবাক করা বিষয় দেখা গেলো, আগে থেকেই তাদের রানের খাতায় যোগ হয়ে আছে ১০ রান।

তবে এই ১০রান আম্পায়ারদের কাছ থেকে এক প্রকার উপহার হিসেবেই পায় ভারত। ওয়েস্ট ইন্ডিজে চলমান নারী টি-টোয়েন্টি বিশ্বকাপে দেখা যায় এই ঘটনা।

গত রোববার গায়ানার প্রভিডেন্স স্টেডিয়ামে 'বি' গ্রুপের ম্যাচে মুখোমুখি হয় দুই চিরপ্রতিদ্বন্দ্বী ভারত-পাকিস্তান। এদিন টস হেরে আগে ব্যাটিং করে পাকিস্তান। নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৩৩ রান তোলে তারা।

হাফ সেঞ্চুরি করেন বিসমাহ মারুফ ও নিদা দার। কিন্তু এই রানের পরও ম্যাচে তেমন কোনো প্রতিদ্বন্দিতাই করতে পারেনি পাকিস্তান। পুরোটাই তাদের ভুলে। আর তাদের ভুলের সুবিধা পেয়ে ভারতের নারী দল ১৯ ওভারে ৩ উইকেট হারিয়েই জয়ের বন্দরে পৌঁছে যায়।

আসল ঘটনা ঘটে পাকিস্তানের ব্যাটিং ইনিংসে। পাকিস্তানি ব্যাটসম্যানদের আম্পায়াররা সতর্ক করার পরও রান নেওয়ার সময় পিচ মারিয়ে যান দুবার। আর তাতেই জরিমানার খড়গে পড়ে দলটিকে। প্রতিবার পিচ মারানোর জন্য ৫ রান করে জরিমানা করা হয় দলটিকে। আর সেই রান যোগ হয় ভারতের স্কোর বোর্ডে।

ইনিংসের ১৩তম ওভারে বিসমাহ মারুফ ও নিদা দার জুটিকে সতর্ক করার পরও ১৮তম ওভারে আবারও পিচের উপর দিয়ে রান নেন তারা। শুধু রান জরিমানাতেই শেষ হচ্ছে না এই দুই ব্যাটসম্যানের শাস্তি। ম্যাচ রেফারি আরও বড় শাস্তি শোনাবেন তাদের। সূত্র: স্পোর্টসজোন টুয়েন্টিফোর


ঢাকা, মঙ্গলবার, নভেম্বর ১৩, ২০১৮ (বিডিলাইভ২৪) // এস আর এই লেখাটি ১৩৭৭ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন