সর্বশেষ
সোমবার ৩রা পৌষ ১৪২৫ | ১৭ ডিসেম্বর ২০১৮

মুখের মেদ কমাতে ৫ ব্যায়াম

মঙ্গলবার, নভেম্বর ১৩, ২০১৮

18.png
বিডিলাইভ ডেস্ক :

মুখের মেদ অনেকের জন্য একটি বড় সমস্যা। এটা মুখের সৌন্দর্য কমায়। এজন্য অনেকেই চান অতিরিক্ত এ মেদ ঝেড়ে ফেলতে। মুখের মেদ ঝরানো কোনও ডালভাত ব্যাপার নয়, তবে নিয়মিত চর্চায় তা সম্ভব। আসুন মুখের আকার চিকন করা ও মেদ ঝেড়ে ফেলার দারুণ সব উপায় জেনে নিই।

জেনে নিন  মুখ ও থুতনির নীচে জমা অতিরিক্ত চর্বি ঝরানোর ৫টি কার্যকরী ব্যায়াম সম্পর্কে-

চোয়ালের মুভমেন্ট:

সোজা হয়ে বসুন তারপর নিচের চোয়াল অংশ যতদূর সম্ভব ছেড়ে দিন। এরপর কানের কাছ পর্যন্ত গাল টেনে ধরে রাখুন। এভাবে ১০ সেকেন্ডের জন্য টান টান করে রাখুন। তারপর আস্তে করে হাত ছেড়ে চোয়াল স্বাভাবিক করে ফেলুন। এটি ১০ বার করুন।

ওহ:

'ওহ' বলার সময় ঠোঁট যেমন গোল থাকে, তেমনি থাকুন। মুখ দিয়ে বাতাস বের করুন। এটি ১০ বার করুন।

হাসি:

হাসি আপনার মুখের মেদ কমানোর পাশাপাশি আপনার মুডকেও ভাল করে থাকে। কিন্তু এই ব্যায়ামটি করার জন্য আপনাকে ঠোঁট চেপে হাসি দিতে হবে। ঠোঁট বন্ধ রেখে যতদূর সম্ভব ছড়ানো হাসি দিতে হবে। এভাবে ১০ সেকেন্ড থাকুন। নিয়মিত এই ব্যায়াম করার ফলে আপনার মুখের মেদ কমে যাবে।

ফিইসি ফেইস:

প্রথমে ঠোঁট দুটিকে জোড়া করে গাল ভিতরের দিকে ঢোকান। ঠোঁট দুটি মাছের মত গোল করে রাখুন। ১০ সেকেন্ড এইভাবে থাকুন। কয়েকবার এটি করুন। এটি গালের মেদ কমানোর সাথে সাথে চোয়ালের মেদও কমিয়ে থাকে

পাফি ফেইস:

ঠোঁট বন্ধ রেখে গাল ডানদিকে বাতাস দিয়ে ফুলিয়ে ফেলুন। এভাবে ৫ সেকেন্ড থাকুন। এইরকমভাবে বামপাশে করুন। এভাবে কয়েকবার করুন।


ঢাকা, মঙ্গলবার, নভেম্বর ১৩, ২০১৮ (বিডিলাইভ২৪) // এস আর এই লেখাটি ১৬৮৩ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন