সর্বশেষ
সোমবার ৩রা পৌষ ১৪২৫ | ১৭ ডিসেম্বর ২০১৮

ট্রাম্পের বিরুদ্ধে সিএনএনের মামলা

বুধবার, নভেম্বর ১৪, ২০১৮

5.jpg
বিডিলাইভ ডেস্ক :

সাংবাদিকের সঙ্গে অসাংবিধানিক আচরণের অভিযোগে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও তার পাঁচ সহযোগীর বিরুদ্ধে মামলা করেছে দেশটির অন্যতম প্রধান সংবাদমাধ্যম সিএনএন।

স্থানীয় সময় গতকাল মঙ্গলবার সকালে ওয়াশিংটন ডিসির ইউ.এস. ডিস্ট্রিক্ট কোর্টে সিএনএন এবং গণমাধ্যমটির হোয়াইট হাউজ প্রতিনিধি জিম আকস্টা বাদী হয়ে এই মামলা করেন।

মামলার অন্য আসামিরা হলেন হোয়াইট হাউজের চিফ অব স্টাফ জন কেলি, প্রেস সেক্রেটারি সারাহ স্যান্ডার্স, ডেপুটি চিফ অব স্টাফ ফর কমিউনিকেশনস বিল শাইন, সিক্রেট সার্ভিস ডিরেক্টর জোসেফ ক্ল্যান্সি এবং সিক্রেট সার্ভিস অফিসার জন ডোই।

উল্লেখ্য, গত বুধবার যুক্তরাষ্ট্রের মধ্যবর্তী নির্বাচনের বিষয়ে সংবাদ সম্মেলনের সময় অভিবাসীসহ বিভিন্ন ইস্যুতে সাংবাদিক জিম অ্যাকস্টার একের পর এক প্রশ্নে বিব্রত হন ট্রাম্প। তখনই তার হোয়াইট হাউজ প্রেস পাস ছিনিয়ে নেয়া হয়।

তার এই কথার প্রতিবাদ জানিয়ে আকস্টার প্রেস পাস পুনর্বহালের আহ্বান জানায় সিএনএন’সহ একাধিক জার্নালিজম অ্যাডভোকেসি গ্রুপ। এরপর শুক্রবার হোয়াইট হাউজকে পাঠানো এক চিঠিতে সিএনএন জানায়, জরুরি ভিত্তিতে আকস্টর প্রেস পাস পুনর্বহাল কর না হলে আইনি পদক্ষেপ নেয়া হবে।

গতকাল মঙ্গলবার এক বিবৃতিতে মামলার বিষয়টি নিশ্চিত করে সিএনএন জানায়, আকস্টা’র প্রেস পাস বাতিলে তার এবং সিএনএন’র প্রথম ও পঞ্চম সংশোধনীর অধিকার লঙ্ঘিত হয়েছে। আকস্ট’র পাসটি জরুরি ভিত্তিতে ফিরিয়ে দিতে এবং ভবিষ্যতে যেন হোয়াইট হাউজ এমনটি না করে- এই রুল জারির আবেদন জানানো হয়েছে আদালতে।


ঢাকা, বুধবার, নভেম্বর ১৪, ২০১৮ (বিডিলাইভ২৪) // এস আর এই লেখাটি ৩০২ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন