সর্বশেষ
শুক্রবার ৩০শে অগ্রহায়ণ ১৪২৫ | ১৪ ডিসেম্বর ২০১৮

জিম্বাবুয়েকে ফলোঅন না করার কারণ জানালেন মিরাজ

বুধবার, নভেম্বর ১৪, ২০১৮

image-5425.jpg
বিডিলাইভ ডেস্ক :

বাংলাদেশের প্রথম ইনিংসে করা ৫২২ রানের জবাবে জিম্বাবুয়ে করেছিল ৩০৪ রান। ফলো অন এড়াতে তাদের করতে হতো ৩২৩ রান। কিন্তু ফলোঅনে পড়লেও জিম্বাবুয়েকে ফলোঅন করায়নি বাংলাদেশ। এবার ২১৮ রানের লিড ছিল। হাতে ছিল দুদিন। তবুও ফলোঅন না করার সিদ্ধান্ত ছিল অনকেটাই বিস্ময়কর।

দিন শেষে বুধবার দলের প্রতিনিধি হয়ে সংবাদ সম্মেলনে আসেন মেহেদী হাসান মিরাজ। তার কাছে ফলোঅন নিয়ে জানতে চাওয়া হয়েছিল। মিরাজ ধারণা দিলেন, ঝুঁকি না নেওয়ার ইচ্ছায় দ্বিতীয় ইনিংসে ব্যাটিং করেছে বাংলাদেশ।

ফলোঅন নিয়ে মিরাজের ব্যাখ্যা,‘আমাদের দুই দিন সময় ছিল। ওরা দুইশ রানে পিছিয়ে ছিল। আমরা সবসময় চিন্তা করেছি শেষ ইনিংসে যেন ওরা ব্যাট করে। আমরা ব্যাটিং না করি। কারণ টেস্ট ক্রিকেটে সব কিছুই হতে পারে।’

মিরাজ আরো বলেন, ‘দেখা যাবে ওরা ভালো ব্যাট করে আমাদের একশ-দেড়শ রানের টার্গেট দিয়ে দিল। আমরা কেন ওই ঝুঁকি নিতে যাব। আমরা চেষ্টা করেছি তাদের শেষ ইনিংসে ব্যাট করাতে। তাহলে উইকেটটা ভেঙ্গে যাবে, টার্ণ করবে, অনেক কিছু হতে পারবে, দ্রুত উইকেটের পতন ঘটবে। ওই ঝুঁকিটা ওরা নেক। আমরা যেন না নেই।’

জিম্বাবুয়েকে ফলো অন না করিয়ে বাংলাদেশ দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নামে। ৬ উইকেট হারিয়ে ২২৪ রানে ইনিংস ঘোষণা করে। ব্যাট হাতে সেঞ্চুরির দেখা পেয়েছেন মাহমুদউল্লাহ রিয়াদ। ৮ বছর টেস্টে মাহমুদউল্লাহ করেন ১০১ রান।

এছাড়া ৬৭ রান আসে মোহাম্মদ মিথুনের ব্যাট থেকে। ৪৪৩ রানের লক্ষ্যে ব্যাটিং করছে জিম্বাবুয়ে। ২ উইকেট হারিয়ে তারা তুলেছে ৭৬ রান। সিরিজে পিছিয়ে থাকা বাংলাদেশকে জয় পেতে পঞ্চম দিনে তুলে নিতে হবে ৮ উইকেট।


ঢাকা, বুধবার, নভেম্বর ১৪, ২০১৮ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি ৯১৭ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন