সর্বশেষ
সোমবার ৩রা পৌষ ১৪২৫ | ১৭ ডিসেম্বর ২০১৮

খুব কষ্ট পেয়েছেন শাহরুখ

শুক্রবার, নভেম্বর ১৬, ২০১৮

photo-1542281016.jpg
বিডিলাইভ ডেস্ক :

‘থাগস অব হিন্দোস্তান’ ছবিতে বলিউডের দুই মহাতারকা অমিতাভ বচ্চন ও আমির খান অভিনয় করেছেন। মুক্তির প্রথম দিন বক্স অফিসে আয়ের রেকর্ড গড়লেও দর্শক ও চিত্রসমালোচকদের তোপের মুখে পড়ে ছবিটি। এতে আয়ে ভাটা পড়ে। বেশ কয়েকটি থিয়েটারকে প্রদর্শনী বাতিল করতে হয়। তবে থাগস অব হিন্দোস্তানের পাশে দাঁড়িয়েছেন আরেক সুপারস্টার শাহরুখ খান।

এবারের দীপাবলি উৎসবে মুক্তি পায় থাগস অব হিন্দোস্তান। ৩০০ কোটি রুপি ব্যয়ে নির্মিত এ ছবি দর্শকের প্রত্যাশা পূরণ করতে পারেনি। বক্স অফিসে এখন দেড়শ কোটি রুপি সংগ্রহ করতে ছবিটি সংগ্রাম করছে।

দর্শক ও সমালোচকদের তোপের মুখে পড়ায় নাখোশ হয়েছেন শাহরুখ খান। সংবাদমাধ্যম ইন্ডিয়া টুডেকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি বলেছেন, ‘আমি কিছু বলতে চাই। যদিও তা ব্যক্তিগত মত, আমি জানি না বলা ঠিক হবে কি না। একটা ব্যাপার আমাকে কষ্ট দিয়েছে, তাই তা শেয়ার করছি। যখন একইভাবে তা আমার সঙ্গেও হয়েছিল, আমি কষ্ট পাইনি; কিন্তু এবার পেয়েছি।’

‘জিরো’ অভিনেতা বলেন, ‘বহু বছর ধরেই এই মানুষেরা অসাধারণ চলচ্চিত্র উপহার দিয়েছেন। একটি ছবি ভালো হতে পারে, খারাপও হতে পারে; আমরা কেউ বলতে পারব না যে দুনিয়ার সবচেয়ে ভালো ছবিটা করেছি। বচ্চন সাহেব (অমিতাভ বচ্চন) ও আমির অসাধারণ সব সিনেমা উপহার দিয়েছেন।’

‘গত ১০ বছরে আমির ও অমিতজি হিন্দি ছবিতে অসামান্য অবদান রেখে চলেছেন। এখন তাঁদের একটি ছবি প্রত্যাশা পূরণ না-ই করতে পারে, তাই বলে কি তাঁদের ছবি থেকে দূরে সরে যেতে হবে? আমি মনে করি, কিছু মানুষ একটু বেশিই রূঢ় হয়েছেন। এটা হৃদয়বিদারক। এর মানে এই নয় যে, তাঁদের আত্মশক্তি ভেঙে পড়েছে। তাঁরা এমন শিল্পী যে নতুন রূপে ফিরবেনই,’ যোগ করেন শাহরুখ।

বলিউড বাদশা মনে করেন, মানুষ থাগস অব হিন্দোস্তান ছবির প্রতি কঠোর আচরণ করছেন। “কিন্তু মানুষের উচিত একটু কম রূঢ় হওয়া। আমি মনে করি ‘স্ত্রী’ ছবিটি অদ্ভুত এবং আমাদের এ ধরনের ছবি কুড়ি হাজারটি করা উচিত। কিন্তু এ-ও ভাবি, থাগস অব হিন্দোস্তান অসাধারণ। মাঝেমধ্যে আমরা ভুল করি। কিন্তু এমন কোনো ছবি নেই, যেখানে আমির তাঁর সেরাটা দেয়নি। গত কুড়ি বছর ধরে আমি তাঁকে চিনি। আর তাঁর চেয়ে যদি কেউ বেশি দিয়ে থাকেন তো আমিরও আমার সঙ্গে একমত হবে যে, তিনি অমিতজি... এবং এই বয়সে! তাই তাঁরা দুজন ভালো হৃদয় ও অসাধারণ মেধা দিয়েই নতুন কিছু করেছেন,” বলেন শাহরুখ।

শাহরুখ খান আরো বলেন, ১৯৬৩ সালের ‘পরশমণি’ ছবির পর ভারতে আর কোনো অ্যাকশন-অ্যাডভেঞ্চার সিনেমা নির্মিত হয়নি। এতগুলো দশকের পর থাগস অব হিন্দোস্তান নির্মিত হলো।

“থাগস অব হিন্দোস্তান ওই রীতিটির সঙ্গে পরিচিত করিয়ে দেওয়ার চেষ্টা করেছে, একটু এদিক-ওদিক তো হতেই পারে। কিন্তু কেউ তো তুলনা দিয়ে বলতে পারে না কেন ‘পাইরেটস অব ক্যারাবিয়ান’ হলো না,” বলেন শাহরুখ।

গত ৮ নভেম্বর মুক্তি পায় থাগস অব হিন্দোস্তান। প্রথম দিনেই রেকর্ড ৫২ কোটি রুপি আয় করে। কিন্তু ধীরে ধীরে আয় কমতে থাকে। এ পর্যন্ত ছবিটি সর্বসাকল্যে আয় করেছে ১৩৩ কোটি ৭৫ লাখ।

বিশ্বের সাত হাজার থিয়েটারে একযোগে মুক্তি পায় থাগস অব হিন্দোস্তান। এর টিকেটের দামও ১০ শতাংশ বৃদ্ধি করা হয়। তবে সমালোচনার মুখে বেশ কয়েকটি থিয়েটার এর প্রদর্শনী বাতিল করে। সূত্র : ডিএনএ।


ঢাকা, শুক্রবার, নভেম্বর ১৬, ২০১৮ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি ৪৯২৩ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন