সর্বশেষ
সোমবার ৩রা পৌষ ১৪২৫ | ১৭ ডিসেম্বর ২০১৮

এসিসির সভাপতি হলেন নাজমুল হাসান

শনিবার, নভেম্বর ১৭, ২০১৮

17.jpg
বিডিলাইভ ডেস্ক :

দুই বছরের জন্য এশিয়ান ক্রিকেট কাউন্সিলের (এসিসি) সভাপতি নির্বাচিত হলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন।

আজ শনিবার পাকিস্তানের লাহোরে এসিসির বার্ষিক সভায় নাজমুল হাসানকে আনুষ্ঠানিকভাবে সংস্থাটির প্রধান হিসেবে দায়িত্ব দেওয়া হয়। তিনি পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) প্রধান এহসান মনির স্থলাভিষিক্ত হলেন।

এসিসির এজিএমে অংশ নিতে শনিবার ভোরে লাহোর পৌঁছান আইসিসির সিইও ডেভ রিচার্ডসন এবং আইসিসির গেম ডেভেলপমেন্টের অন্যতম শীর্ষ কর্মকর্তা বাংলাদেশের সাবেক অধিনায়ক আমিনুল ইসলাম বুলবুলও।

উল্লেখ্য, এশিয়ার ক্রিকেটের উন্নয়ন ও অগ্রগতির জন্য ১৯৮৩ সালে গঠিত হয় এসিসি। শুরুতে এশিয়ান ক্রিকেট কনফারেন্স নামে গঠিত হলেও পরে নাম বদলে হয় এশিয়ান ক্রিকেট কাউন্সিল।

এশিয়ার ক্রিকেটের অভিভাবক সংস্থা এসিসির প্রধান হন মূলত এ অঞ্চলের চার টেস্ট খেলিয়ে দেশ ভারত, পাকিস্তান, শ্রীলঙ্কা ও বাংলাদেশ থেকেই। এটা চলমান প্রক্রিয়া ও পালাবদলের মাধ্যমে হয়ে থাকে।

এক মেয়াদে ভারত থেকে হলে পরের মেয়াদের সভাপতি নিযুক্ত হন অন্য টেস্ট খেলিয়ে দেশ থেকে। সাধারণত ভারত, পাকিস্তান, বাংলাদেশ ও শ্রীলঙ্কার ক্রিকেট বোর্ড মনোনীত প্রতিনিধি বা সভাপতিরাই হন এসিসির প্রেসিডেন্ট।

সেই চলমান প্রক্রিয়ায় এবার এশীয় ক্রিকেটের অভিভাবক সংস্থা এসিসির শীর্ষ কর্তা হলেন নাজমুল হাসান পাপন।


ঢাকা, শনিবার, নভেম্বর ১৭, ২০১৮ (বিডিলাইভ২৪) // এস আর এই লেখাটি ৯৯৯ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন