সর্বশেষ
শুক্রবার ৩০শে অগ্রহায়ণ ১৪২৫ | ১৪ ডিসেম্বর ২০১৮

গাজীপুরে তুলার কারখানায় অগ্নিকাণ্ড

সোমবার, নভেম্বর ১৯, ২০১৮

7.jpg
বিডিলাইভ ডেস্ক :

গাজীপুরের টঙ্গীতে ঝুট থেকে তুলা তৈরির একটি কারখানায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এই অগ্নিকাণ্ডে কারখানার একটি গুদাম পুড়ে গেছে।

গতকাল রোববার রাতের এ ঘটনায় ফায়ার সার্ভিসের ৪টি ইউনিটের কর্মীরা প্রায় তিন ঘণ্টা চেষ্টার পর আগুন নেভাতে সক্ষম হন।

টঙ্গী ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার জানান, গাজীপুর সিটি করপোরেশনের টঙ্গীর চেরাগ আলী মার্কেট এলাকার বাদাম রোডে (বেক্সিমকো ফার্মাসিউটিক্যালস কারখানা সংলগ্ন) এম এস ফাইবার প্রসেসিং কারখানায় ঝুট থেকে তুলা তৈরি করা হয়। গতকাল রাত পৌনে ১১টার দিকে ওই কারখানায় ঝুটের ক্র্যাশিং কাজ চলছিল।

এসময় হঠাৎ আগুনের সূত্রপাত হয়। মুহূর্তেই টিনশেডের ওই কারখানা ও কারখানার গুদামে আগুন ছড়িয়ে পড়ে ভয়াবহ আকার ধারণ করে। কারখানার শ্রমিক-কর্মচারী ও স্থানীয়রা আগুন নেভানোর চেষ্টা করে ব্যর্থ হয়।

খবর পেয়ে ফায়ার সার্ভিসের টঙ্গী স্টেশনের চারটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নেভানোর কাজ শুরু করে। প্রায় তিন ঘণ্টা চেষ্টার পর রাত পৌনে দুইটার দিকে তারা আগুন নেভাতে সক্ষম হয়।

আগুনে ওই কারখানা ও গুদামসহ বিপুল পরিমান ঝুট এবং উৎপাদিত তুলা ও বিভিন্ন মালামাল পুড়ে গেছে। তাৎক্ষণিকভাবে অগ্নিকাণ্ডের কারণ চিহ্নিত করা যায়নি।

তবে ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শর্ট সার্কিট বা উৎপাদন কাজ চলাকালে মেশিনের ঘর্ষণে সৃষ্ট আগুনের স্ফুলিঙ্গ হতে অগ্নিকাণ্ডের এ ঘটনা ঘটে থাকতে পারে। এতে হতাহতের কোনও ঘটনা ঘটেনি।


ঢাকা, সোমবার, নভেম্বর ১৯, ২০১৮ (বিডিলাইভ২৪) // এস আর এই লেখাটি ৬৪৪ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন