সর্বশেষ
সোমবার ৩রা পৌষ ১৪২৫ | ১৭ ডিসেম্বর ২০১৮

উইন্ডিজের নতুন কোচ নিক পোথাস

মঙ্গলবার, নভেম্বর ২০, ২০১৮

14.jpg
বিডিলাইভ ডেস্ক :

বাংলাদেশ সফরে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দলের অন্তর্বর্তীকালীন প্রধান কোচ হিসেবে দায়িত্ব পালন করবেন দক্ষিণ আফ্রিকার সাবেক ক্রিকেটার নিক পোথাস।

চলতি বছর উইন্ডিজদের ফিল্ডিং কোচ হিসেবে দায়িত্ব নিয়েছিলেন পোথাস। সম্প্রতি ভারত সফর শেষে স্টুয়ার্ট ল সরে দাঁড়ানোয় প্রধান কোচ হিসেবে মনোনীত হলেন তিনি। এদিকে পোথাসকে প্রধান কোচ হিসেবে পেয়ে আনন্দিত উইন্ডিজ ক্রিকেট বোর্ডের পরিচালক জিমি অ্যাডামস।

ভারতের বিপক্ষে সম্প্রতি টানা তিনটি সিরিজ হেরে নাজুক অবস্থার মধ্যে থাকা ক্যারিবিয়ানদের ধারাবাহিকতা এনে দিতে সক্ষম হবেন এই প্রোটিয়া বলে বিশ্বাস করেন অ্যাডামস। খবর- স্পোর্টসজোন টুয়েন্টিফোর

'এই সঙ্কটময় পরিস্থিতিতে ধারাবাহিকতা এনে দেয়ার জন্য নিকের ভূমিকা অনেক গুরুত্বপূর্ণ এবং আমরা তাঁর অধীনে ইতিবাচক এবং শক্তিশালী পারফর্মেন্সই আশা করছি,’ বলেছেন তিনি।

বাংলাদেশের বিপক্ষে সিরিজই হতে যাচ্ছে পোথাসের প্রথম অ্যাসাইনমেন্ট। যদিও সফরটি যে খুব একটা সহজ হবে না ক্যারিবিয়ানদের জন্য সেটি স্বীকার করেছেন তিনি। তিনি বলেছেন,'ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দলের প্রধান কোচ হতে পারা অনেক সম্মানের। আমাদের জন্য বাংলাদেশ সিরিজ বেশ শক্ত একটি চ্যালেঞ্জ হবে যা আমরা নেয়ার জন্য অপেক্ষায় আছি।'

উল্লেখ্য দক্ষিণ আফ্রিকা ক্রিকেট দলের হয়ে মাত্র ৩টি ওয়ানডে খেলার অভিজ্ঞতা রয়েছে ৪৫ বছর বয়সী নিক পোথাসের। তবে প্রথম শ্রেণীর ক্রিকেট ২১৮টি ম্যাচ খেলেছেন তিনি। যেখানে তাঁর সংগ্রহ ৪০.৮৫ গড়ে ১১৪৩৮ রান। এছাড়াও লিস্ট ‘এ’ ক্রিকেটে ২৩৬টি ম্যাচ খেলে ৩৫.৪০ গড়ে ৪৫৬৭ রান করেছেন তিনি।

এর আগে, ২০১৬ সালে শ্রীলঙ্কার ফিল্ডিং কোচ ছিলেন পোথাস। এর পরের বছর লঙ্কানদের প্রধান কোচের দায়িত্ব থেকে গ্রাহাম ফোর্ড সরে দাঁড়ালে অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে দায়িত্ব পালন করেন এই প্রোটিয়া।


ঢাকা, মঙ্গলবার, নভেম্বর ২০, ২০১৮ (বিডিলাইভ২৪) // এস আর এই লেখাটি ১৭৩২ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন