সর্বশেষ
বৃহঃস্পতিবার ১৫ই মাঘ ১৪২৭ | ২৮ জানুয়ারি ২০২১

যে বয়সে জিনসের প্যান্ট পরা বন্ধ করা উচিত

বুধবার, নভেম্বর ২১, ২০১৮

1495867261.jpg
বিডিলাইভ ডেস্ক :

জিনসের প্যান্ট ছোট বড় সবারই প্রিয়। কিন্তু একটা নির্দিষ্ট বয়সের পরে আর জিনস পরা উচিত নয় কারও। এমনটাই জানা গেছে গবেষণায়।

যুক্তরাজ্যের ডেলিভারি সার্ভিস কালেক্ট প্লাসের একটি নতুন গবেষণায় জানা গেছে যে ৫৩ বছর বয়সের পরে আর জিনস পরা উচিত নয়। ২০০০ জনের উপর করা এই জরিপে অংশগ্রহণকারীরা তাদের কেনাকাটার অভ্যাস এবং পোশাকের ধরনের বিষয়ে জানিয়েছেন। সেখানে দেখা গেছে ৫৩ বছর বয়সের পরে সঠিক মাপের আরামদায়ক জিনস খুঁজে পাওয়া কঠিন হয়ে যায়।

পঞ্চাশোর্ধ প্রতি দশজনে একজন জানিয়েছেন, মানানসই জিনস খুঁজে পেতে কমপক্ষে ছয় ধরনের প্যান্ট পরে দেখতে হয়েছে। গবেষণায় আরও জানা গেছে, ৫৩ বছর বয়সের পরে জিনস কিনতে গেলে স্ট্রেস লেভেল বেড়ে যায় অনেকের। ৬% ক্রেতার মানসিক চাপ এতটাই বেড়ে যায় যে তারা কেঁদে ফেলেন। তাই গবেষকরা মনে করেন, মানসিক চাপ এড়ানোর জন্য ৫৩ বছর বয়সের পরে জিনস পরা বন্ধ করা উচিত।

যে কোনো বয়সেই অবশ্য ‘পারফেক্ট’ জিনস পেতে বেশ কষ্ট করতে হয়। রিসার্চে জানা গেছে, একটি পছন্দসই জিনস পেতে গড়ে পাঁচ থেকে আট দিন খুঁজতে হয়। আর একারণেই একটি জিনস এ অভ্যস্ত হয়ে গেলে বছরের পর বছর সেটা পরে মানুষ। -রিডারস ডাইজেস্ট


ঢাকা, বুধবার, নভেম্বর ২১, ২০১৮ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি ৩৭২১ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন