সর্বশেষ
মঙ্গলবার ৫ই অগ্রহায়ণ ১৪২৬ | ১৯ নভেম্বর ২০১৯

সপ্তাহজুড়ে লেনদেন কমেছে ৪.৯০ শতাংশ

শনিবার, নভেম্বর ২৪, ২০১৮

10.jpg
বিডিলাইভ ডেস্ক :

বিদায়ী সপ্তাহে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচক বাড়লেও লেনদেন কমেছে। আলোচ্য সপ্তাহে ডিএসইতে লেনদেন কমেছে ৪.৯০ শতাংশ। এদিকে ডিএসই প্রধান মূল্য সূচক বেড়েছে ১.১৭ শতাংশ। অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও লেনদেন কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

বাজার বিশ্লেষণে দেখা যায়, আলোচ্য সপ্তাহে ডিএসইতে ২ হাজার ৬২৯ কোটি ৪০ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট লেনদেন হয়েছে। আগের সপ্তাহে ডিএসইতে ২ হাজার ৭৬৪ কোটি ৭৯ লাখ ১৯ হাজার টাকার শেয়ার লেনদেন করেছিল।

এ হিসেবে লেনদেন কমেছে ৪.৯০ শতাংশ। এদিকে ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স বেড়েছে ১.১৭ শতাংশ বা ৬১.৩২ পয়েন্ট। ডিএসই শরিয়াহ সূচক কমেছে ১.৬১ শতাংশ বা ১৯.৪৪ পয়েন্ট। আর ডিএসই৩০ সূচক বেড়েছে  ০.৬৯ শতাংশ বা  ১২.৮৫ পয়েন্ট।

আলোচ্য সপ্তাহে ডিএসইতে মোট ৩৪৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১৬৩টির, কমেছে ১৫৪টির আর অপরিবর্তীত ছিল ২৯টির দর।

অন্যদিকে মোট লেনদেনের ৮২.৮৭ শতাংশ ছিল এ ক্যাটাগরির, ১.৪০ শতাংশ বি ক্যাটাগরির, ১২.৪৬ শতাংশ এন এবং ৩.২৬ শতাংশ ছিল জেড ক্যাটাগরিরর কোম্পানির দখলে।

অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ১০৯ কোটি ৬ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। গত সপ্তাহে সিএসইতে মোট ২৮২টি কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে।


ঢাকা, শনিবার, নভেম্বর ২৪, ২০১৮ (বিডিলাইভ২৪) // এস আর এই লেখাটি ২৬৭৪ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন