সর্বশেষ
মঙ্গলবার ২০শে শ্রাবণ ১৪২৭ | ০৪ আগস্ট ২০২০

চতুর্দশ শিক্ষক নিবন্ধন পরীক্ষার চূড়ান্ত ফল প্রকাশ

মঙ্গলবার, নভেম্বর ২৭, ২০১৮

ntrca1.jpg
বিডিলাইভ ডেস্ক :

চতুর্দশ শিক্ষক নিবন্ধন পরীক্ষার চূড়ান্ত ফল মঙ্গলবার (২৭ নভেম্বর) প্রকাশিত হয়েছে। ১৪তম শিক্ষক নিবন্ধন পরীক্ষায় ১৮ হাজার ৩১২ জন প্রার্থী উত্তীর্ণ হয়েছেন। উত্তীর্ণদের মধ্যে স্কুল পর্যায়ে ১৪ হাজার ১৭৮ জন, স্কুল-২ পর্যায়ে ৫৫৪ জন এবং কলেজ পর্যায়ে ৩ হাজার ৫৮০ জন। বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ) সূত্র এসব তথ্য নিশ্চিত করেছে।

পরীক্ষার ফল http://www.ntrca.gov.bd/ ও http://ntrca.teletalk.com.bd/result/ ওয়েবসাইট থেকে জানা যাবে। তাছাড়া কৃতকার্য প্রার্থীদের টেলিটক থেকে এসএমএসের মাধ্যমেও ফল জানিয়ে দেওয়া হচ্ছে।

গত ২৪ জুন থেকে শুরু হয়ে ৯ আগস্ট পর্যন্ত চতুর্দশ শিক্ষক নিবন্ধনের মৌখিক পরীক্ষা শেষ হয়। লিখিত পরীক্ষায় ১৯ হাজার ৮৬৩ প্রার্থী উত্তীর্ণ হন। ১৮ হাজার ৭০৯ জন প্রার্থী মৌখিক পরীক্ষায় অংশ নেন। গত ২৩ এপ্রিল চতুর্দশ বেসরকারি শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষার ফল প্রকাশিত হয়।

গত বছরের ৮ ও ৯ ডিসেম্বর ঢাকা, রংপুর, রাজশাহী, খুলনা, চট্টগ্রাম, বরিশাল, সিলেট ও ময়মনসিংহ এ আটটি বিভাগীয় শহরে চতুর্দশ শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষা হয়।

২০১৭ সালের আগস্টে চতুর্দশ বেসরকারি শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি পরীক্ষা হয়। ৩১ অক্টোবর প্রিলিমিনারি পরীক্ষার ফল প্রকাশ হয়। পাসের হার ছিল ২৬ দশমিক ০২ শতাংশ।

ফল জানতে এখানে ক্লিক করুন- https://drive.google.com/file/d/1etJmZnniu9lyv4JCHgLtNlVUhyOxfel3/view


ঢাকা, মঙ্গলবার, নভেম্বর ২৭, ২০১৮ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি ২৬৭৬ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন