সর্বশেষ
শুক্রবার ৫ই আশ্বিন ১৪২৬ | ২০ সেপ্টেম্বর ২০১৯

নানক-নাছিমদের মনোনয়ন না পাওয়ার প্রকৃত কারণ

বৃহস্পতিবার, নভেম্বর ২৯, ২০১৮

d590zx_1543412048.jpg
বিডিলাইভ ডেস্ক :

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পাননি দলের একাধিক প্রভাবশালী নেতা। এ নিয়ে রাজনৈতিক অঙ্গন থেকে শুরু করে চায়ের দোকানেও আলোচনার শেষ নেই। সেই আলোচনার রাশ টানতে দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের জানিয়েছেন তাদের মনোনয়ন না পাওয়ার প্রকৃত কারণ।

ওবায়দুল কাদের বলছেন, নির্বাচনে মনোনয়ন চাওয়ার পরও বেশ কয়েকজন যুগ্ম-সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদককে তালিকা থেকে বাদ দেওয়া হয়েছে। যদিও তারা তাদের নির্বাচনী এলাকাগুলোতে খুবই জনপ্রিয়। কিন্তু, আওয়ামী লীগ চায় এ সকল নেতাদের নির্বাচনকালীন গুরুত্বপূর্ণ দায়িত্ব দিতে। নির্বচনে তাদের কাজে লাগাতে মনোনয়ন দেওয়া হয়নি। এ সিদ্ধান্ত আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার।

বুধবার ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

কাদের বলেন, সাংগঠনিকভাবে দক্ষ এমন ৪-৫ জন নেতাকে আমাদের নেত্রীর সিদ্ধান্তে মনোময়ন দেওয়া হয়নি। যেটা ভারতের বিজেপি-কংগ্রেস করে থাকে। আমাদের যুগ্ম-সাধারণ সম্পাদক আব্দুর রহমান, জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, বিএম মোজাম্মেল এবং আরেকজন অর্গানাইজিং সেক্রেটারি আহমদ হোসেনসহ কয়েকজন নির্বাচনে অংশ নিবে না।

তাদের গণভবনে ডেকে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি তার চিন্তার কথা জানিয়েছেন উল্লেখ করে তিনি বলেন, ‘আমাদের নেত্রী তাদের গণভবনে ডেকে কিছু পরামর্শ দিয়েছেন, আরো কিছু পরামর্শ দেবেন। আমি এটা পরিষ্কার করতে চাই। কারণ তাদেরকে প্রশ্নের মুখোমুখি হতে হয়, কি কারণে তাদের মনোনয়ন দেয়া হলো না। এতে করে তারাও অপমানিত হন।


ঢাকা, বৃহস্পতিবার, নভেম্বর ২৯, ২০১৮ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি ৩২০৫ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন