সর্বশেষ
সোমবার ৬ই আশ্বিন ১৪২৭ | ২১ সেপ্টেম্বর ২০২০

ইসরাইলি জঙ্গি বিমান ভূপাতিত করার দাবি করেছে সিরিয়া

শুক্রবার, নভেম্বর ৩০, ২০১৮

7.jpg
বিডিলাইভ ডেস্ক :

সিরিয়ার সেনাবাহিনী সেদেশের দক্ষিণাঞ্চলে একটি ইসরাইলি যুদ্ধবিমান ও চারটি ক্ষেপণাস্ত্র গুলি করে ভূপাতিত করার দাবি করেছে।

সিরিয়ার একটি নিরাপত্তা সূত্রের বরাত দিয়ে রাশিয়ার বার্তা সংস্থা ‘রিয়া’ জানিয়েছে, 'আমাদের আকাশ প্রতিরক্ষা বাহিনী একটি ইসরাইলি যুদ্ধবিমান ও চারটি ক্ষেপণাস্ত্র তাদের লক্ষ্যবস্তুতে পৌঁছার আগেই গুলি করে ভূপাতিত করেছে।'

সূত্রটি গতকাল বৃহস্পতিবার রাতে আরো বলেছে, সিরিয়ার রাজধানী দামেস্কের দক্ষিণে অবস্থিত কিসওয়াহ শহর লক্ষ্য করে ইহুদিবাদী ইসরাইল যতগুলো ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করেছিল তার সবগুলো আকাশেই ধ্বংস করে দেয়া হয়েছে। খবর- পার্স টুডে

অবশ্য ইসরাইলের একজন সেনা মুখপাত্র বার্তা সংস্থা রয়টার্সের সঙ্গে আলাপকালে ‘রিয়া’য় প্রকাশিত খবরকে ‘ভুয়া’ বলে প্রত্যাখ্যান করেছেন।

সিরিয়ার রাষ্ট্র নিয়ন্ত্রিত গণমাধ্যম এর আগে অজ্ঞাত সূত্রের বরাত দিয়ে জানিয়েছিল, সেদেশের আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা কিসওয়াহ শহরের আকাশে শত্রুপক্ষের লক্ষ্যবস্তুতে আঘাত হেনেছে। তবে ওই খবরে কথিত লক্ষ্যবস্তু সম্পর্কে কোনো ব্যাখ্যা দেয়া হয়নি।

অন্য একাধিক সূত্র জানিয়েছে, কিসওয়াহ শহরের নিকটবর্তী হারফা গ্রামে আকাশ থেকে কিছু ধ্বংসাবশেষ পড়েছে। তবে সে ধ্বংসাবশেষ ক্ষেপণাস্ত্রের নাকি যুদ্ধবিমানের সে সম্পর্কে স্পষ্ট কোনো ধারণা পাওয়া যায়নি।


ঢাকা, শুক্রবার, নভেম্বর ৩০, ২০১৮ (বিডিলাইভ২৪) // এস আর এই লেখাটি ৯৪৯ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন