সর্বশেষ
মঙ্গলবার ২৬শে অগ্রহায়ণ ১৪২৬ | ১০ ডিসেম্বর ২০১৯

ফিফা র‍্যাংকিংয়ে শীর্ষে বেলজিয়াম

শুক্রবার, নভেম্বর ৩০, ২০১৮

9.jpeg
বিডিলাইভ ডেস্ক :

ফিফা র‌্যাঙ্কিংয়ের শীর্ষস্থান ধরে রেখেছে বেলজিয়াম। দুই ধাপ নিচে নেমে গেছে বাংলাদেশ। বিশ্ব চ্যাম্পিয়ন ফ্রান্স আছে দুইয়ে আর তিনে ব্রাজিল। অন্যদিকে বাংলাদেশের অবস্থান ১৯৫। আর শীর্ষ দশের ঠিক পরের অবস্থানে আছে আর্জেন্টিনা।

রাশিয়া বিশ্বকাপে দুর্দান্ত নৈপুণ্যের পর সময়টা ভালই যাচ্ছে হ্যাজার্ডদের। গেল মাসের মত এ মাসেও ফিফা র‌্যাঙ্কিংয়ের শীর্ষস্থানটা দখলেই রেখেছে বেলজিয়াম। তাদের সংগ্রহ ১ হাজার ৭ ৩৩ পয়েন্ট।

বিশ্বচ্যাম্পিয়ন ফ্রান্স আছে র‌্যাংঙ্কিংয়ের দুই নম্বরে। দিদিয়ের দেশমের দলের সংগ্রহ ১ হাজার ৭৩২ পয়েন্ট। খবর- স্পোর্টসজোন টুয়েন্টিফোর

পাঁচবারের বারের চ্যাম্পিয়ন ব্রাজিলের চেহারাও অপরিবর্তিত। আন্তর্জাতিক প্রীতি ম্যাচে টানা জয়ের ধারাতেই আছে সেলেসাওরা। তবে, খুব একটা উন্নতি আসেনি র‌্যাংঙ্কিংয়ে। তিন নম্বরে রয়েছে তিতের ব্রাজিল।

বিশ্বকাপের রানার্সআপ ক্রোয়েশিয়া আছে চার নম্বরে। এক ধাপ উন্নত হয়েছে ইংল্যান্ডের। থ্রি লায়নরা আছে পঞ্চম স্থানে। ষষ্ঠ ও সপ্তম স্থানে আছে যথাক্রমে উরুগুয়ে ও পর্তুগাল।

শীর্ষ দশে আরো টিকে রয়েছে সুইজারল্যান্ড, স্পেন ও ডেনমার্ক। তবে, বেশ অবনমন হয়েছে ২০১৪ সালের বিশ্বচ্যাম্পিয়ন জার্মানির। আর এগারো নম্বরে আছে আর্জেন্টিনা।


ঢাকা, শুক্রবার, নভেম্বর ৩০, ২০১৮ (বিডিলাইভ২৪) // এস আর এই লেখাটি ২০০১৬ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন