সর্বশেষ
সোমবার ১১ই জ্যৈষ্ঠ ১৪২৭ | ২৫ মে ২০২০

সাত মাথাযুক্ত সাপের খোলস!

সোমবার, অক্টোবর ১৪, ২০১৯

73031962_3041780609181667_3073482514027773952_n.jpg
বিডিলাইভ ডেস্ক :

একটি সাপের সাতটি মাথা! শুনতে অবিশ্বাস্য লাগলেও এমন একটি খোলসের দেখা মিলেছে। ভারতের কর্ণাটক রাজ্যের কণকপুরার একটি গ্রামে এই খোলস দেখা যাওয়ার পর সেখানে ভিড় করছেন হাজারো মানুষ। সাত মাথাযুক্ত সাপের ধারণা হিন্দু পুরাণে উল্লেখ থাকলেও বাস্তবে এমনটি সম্ভব নয় বলে বিশ্বাস মানুষের।

কিন্তু সম্প্রতি কণকপুরার মারিগৌদানা ডোড্ডি গ্রামের একটি মন্দিরের পাশে এই সাপের খোলস মেলায় স্থানীয়দের মধ্যে আরও জল্পনা ছড়িয়েছে। এরপরই এই খবর সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। সাত মাথা ওয়ালা সাপের খোলস দেখতে সেখানে ভিড় করছে হাজারো মানুষ।

হিন্দু ধর্মাবলম্বীরা এই আশ্চর্য্য খোলস দেখে এর চারপাশে সিঁদুর ও হলুদ দিয়ে পুজার্চনা শুরু করেছেন।

ওই এলাকার বাসিন্দারা জানিয়েছেন, ছয় মাস আগেও এমন একটি খোলস দেখা গিয়েছিল। পরে এটিকে পুজো করার জন্য সেখানে একটি মন্দির বানানো হয়।

গ্রামবাসীদের বিশ্বাস, এই জায়গাটির কোনো বিশেষ ক্ষমতা রয়েছে তাই  তারা এখানে একটি মন্দির তৈরি করেছে। এবারের এই সাপের চামড়াটি মন্দিরের কাছেই পাওয়া গেছে।

সাত-মাথাযুক্ত সাপের ঘটনা বহু বছর ধরে প্রচলিত হলেও কখনো এর সত্যতা পাওয়া যায়নি। ফ্যাক্ট-চেকিং ওয়েবসাইট স্নোপসের মতে, পলিসেফালি বা একাধিক মাথা থাকার এই ঘটনা কোনো কোনো প্রাণীর মধ্যে দেখা যায়। তবে, ট্রাইসফ্লাইয়ের (তিন-মাথাযুক্ত) প্রাণীই যেখানে খুব বিরল, সেখানে তিনটির বেশি মাথা নিয়ে জন্মানো প্রায় অসম্ভব। এখন পর্যন্ত এমনটি সরাসরি চোখে দেখা যায়নি।

 


ঢাকা, সোমবার, অক্টোবর ১৪, ২০১৯ (বিডিলাইভ২৪) // কে এইচ এই লেখাটি ৮০৬ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন