সর্বশেষ
বুধবার ৬ই অগ্রহায়ণ ১৪২৬ | ২০ নভেম্বর ২০১৯

পাল্টে যাচ্ছে সুপারবাইকের দুনিয়া

মঙ্গলবার, অক্টোবর ১৫, ২০১৯

72855121_2400801500194761_2616739078837633024_n.jpg
বিডিলাইভ ডেস্ক :

ইতালির শিল্পী মাসিমো টাম্বুরিনির আঁকা ছবিতে পাল্টে গিয়েছিল সুপারবাইকের দুনিয়া। ডুকাতির ৯১৬ মডেলগুলি তার সবচেয়ে বড় প্রমাণ। এই শিল্পীর হাত ধরেই বাইক হয়ে ওঠে হালকা ও মনকাড়া ডিজাইনের।

তবে মাসিমোর সেই ইতিহাস বদলে দেবে ডুকাতির নতুন বাইক। এই সংস্থার দাবি, তাদের ‘প্যানিগ্যাল ভি৪ ২৫° অ্যানিভারসারিও ৯১৬’ বদলে দেবে সেই সুপারবাইকের ইতিহাস।

৯১৬ মডেলটি শুধু যে দেখার দিক দিয়েই নজর কেড়েছে তা নয়, শুরু হয়েছে ভাল বিক্রিও। বিশ্ব সুপারবাইক চ্যাম্পিয়নশিপেও সাফল্য পেয়েছে এই বাইক। ১৯৯৪ সাল থেকে এখনও অবধি ১২০টি রেসে জয় পেয়েছে তারা। রয়েছে আটটি কন্সট্রাকটরস’ টাইটেল এবং ছয়টি রাইডারস টাইটেল।

ডুকাতি এই বছর তাদের ২৫তম বর্ষপূর্তি পালন করার জন্য তৈরি করেছে এক নতুন ৯১৬ মডেল। সেই মডেলটি হল ‘প্যানিগ্যাল ভি৪ ২৫° অ্যানিভারসারিও ৯১৬’। যার মাত্র ৫০০টি ইউনিট পাওয়া যাবে বাজারে।

এই বাইক তৈরি করা হয়েছে প্যানিগ্যাল ভি৪এস এর মেকানিক্সেই। যদিও রেসারদের জন্য এই বাইক আরও বেশি উপভোগ্য হয়ে উঠবে। এর দুর্দান্ত লুকের সঙ্গে যোগ হয়েছে ফোর্জড ম্যাগনেসিয়াম হুইলস ও টাইটেনিয়াম টাইপ-অ্যাপ্রুভড অ্যাক্রপোভিক এক্সহস্ট।

যুক্তরাষ্ট্রের ডুকাতি আইল্যান্ডে বাইকের প্রদর্শনী হয়েছে। অক্টোবর ও নভেম্বরের মধ্যেই বিশ্বের বিভিন্ন বাজারে আসবে এই সুপারবাইক।


ঢাকা, মঙ্গলবার, অক্টোবর ১৫, ২০১৯ (বিডিলাইভ২৪) // কে এইচ এই লেখাটি ১৪৭ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন