সর্বশেষ
রবিবার ৩রা অগ্রহায়ণ ১৪২৬ | ১৭ নভেম্বর ২০১৯

পাঁচ দিন ধরে বন্ধ কাঁঠালবাড়ি-শিমুলিয়ার ফেরি, চরম ভোগান্তি

শুক্রবার, অক্টোবর ১৮, ২০১৯

1.jpg
বিডিলাইভ রিপোর্ট :

পাঁচ দিন ধরে বন্ধ রয়েছে মুন্সিগঞ্জের লৌহজং উপজেলার শিমুলিয়া ও মাদারীপুরের শিবচর উপজেলার কাঁঠালবাড়ি নৌপথের ফেরি। এতে চরম ভোগান্তিতে পড়েছেন যাত্রীরা। নাব্যতা সংকটের কারণে ফেরি চলাচল বন্ধ রেখেছে কর্তৃপক্ষ। দুই পাড়ে নদী পারাপারের অপেক্ষায় রয়েছে কয়েক শত গাড়ি। ঠিক কবে ফেরি চলাচল স্বাভাবিক হবে তার নিশ্চয়তা না থাকায় কর্তৃপক্ষ অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করেছে নৌরুট।

এর নৌরুটের সমস্যা সমাধানের পূর্ব পর্যন্ত পাটুরিয়া দৌলতদিয়া রুট ব্যবহার করার জন্য যাত্রী ও চালকদের পরামর্শ দিয়েছে কাঁঠালবাড়ী-শিমুলিয়া ঘাট কর্তৃপক্ষ।

জানা গেছে, কাঁঠালবাড়ী-শিমুলিয়া নৌরুটের লৌহজং টার্নিং পয়েন্টের চ্যানেলে পানি কমে যাওয়ায় ফেরি চলাচল অনুপযোগী হয়ে পড়েছে। গত রবিবার থেকে দিনে কয়েকটি ফেরি চললেও রাতে পুরোপুরি বন্ধ থাকে ফেরি। ১৫ অক্টোবর থেকে পানি কমে গিয়ে নাব্যতা সংকট প্রকট আকার ধারন করলে ফেরি চলাচল বন্ধ হয়ে যায়। তবে লঞ্চ ও স্পিডবোট চলাচল স্বাভাবিক রয়েছে।

পচনশীল পণ্যবাহী এক ট্রাকের চালক জানান, ঘাটে আটকে থেকে ট্রাকে সবজি নষ্ট হওয়ার পথে। আর ঘাটে বসে থেকে আমাদের খরচও বেড়ে যাচ্ছে। উপায় না পেয়ে পরিবহনগুলো পাটুরিয়া-দৌলতদিয়া রুট দিয়ে পারাপার হবার জন্য কাঁঠালবাড়ী ঘাট ত্যাগ করতে শুরু করেছে।

বিআইডব্লিউটিসি'র ব্যবস্থাপক আব্দুল আলীম বলেন, নাব্যতা সংকট প্রকট হওয়ায় পরবর্তী ঘোষণা না দেওয়া পর্যন্ত কাঁঠালবাড়ি-শিমুলিয়া নৌরুটে ফেরি চলাচল বন্ধ ঘোষণা করা হয়েছে। পরিবহন ও ট্রাক চালকদের বিকল্প হিসেবে পাটুরিয়া-দৌলতদিয়া ঘাট ব্যবহারের পরামর্শ দিচ্ছেন ঘাট কর্তৃপক্ষ।

 


ঢাকা, শুক্রবার, অক্টোবর ১৮, ২০১৯ (বিডিলাইভ২৪) // কে এইচ এই লেখাটি ১৩১৭ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন