সর্বশেষ
মঙ্গলবার ৫ই অগ্রহায়ণ ১৪২৬ | ১৯ নভেম্বর ২০১৯

সূচক বাড়লেও, কমেছে লেনদেন

রবিবার, অক্টোবর ২০, ২০১৯

55.jpg
বিডিলাইভ ডেস্ক :

সপ্তাহের প্রথম কর্মদিবস রোববার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্য সূচকের সামান্য উত্থানে লেনদেন শেষ হয়েছে। আজ ডিএসইতে প্রায় ৫১ শতাংশ কোম্পানির দরপতন হয়েছে। এদিন ডিএসইতে লেনদেনের পরিমাণ কিছুটা কমেছে। অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক ও লেনদেন দুটোই বেড়েছে।

বাজার বিশ্লেষণে দেখা যায়, রোববার ডিএসই প্রধান বা ডিএসইএক্স সূচক ১১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪ হাজার ৭৮২ পয়েন্টে। অন্য সূচকগুলোর মধ্যে ডিএসইএস বা শরীয়াহ সূচক ৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ৯৯ পয়েন্টে এবং ডিএস৩০ সূচক ৬ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১ হাজার ৬৮৫ পয়েন্টে।

ডিএসইতে আজ টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৩১২ কোটি ৬৩ লাখ টাকার। যা গত কার্যদিবস থেকে ৫০ লাখ টাকা কম। গত কর্মদিবস বৃহস্পতিবার লেনদেনের পরিমাণ ছিল ৩১৩ কোটি ১৪ লাখ টাকা।

আজ ডিএসইতে ৩৫২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১২৯টির, কমেছে ১৮০টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৩টির।

অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ২২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৪ হাজার ৫৩০পয়েন্টে। সিএসইতে ৫১ কোটি ৬০ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।

এ সময়ে সিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ২৪৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৯৯টির, কমেছে ১১৯টির এবং অপরিবর্তিত রয়েছে ৩০টির।


ঢাকা, রবিবার, অক্টোবর ২০, ২০১৯ (বিডিলাইভ২৪) // এস আর এই লেখাটি ১২৬ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন