সর্বশেষ
বুধবার ২৯শে কার্তিক ১৪২৬ | ১৩ নভেম্বর ২০১৯

পাকিস্তানি শিশুর পাশে গম্ভীর

সোমবার, অক্টোবর ২১, ২০১৯

gautam-gambhir.jpg
বিডিলাইভ ডেস্ক :

ক্রিকেট মাঠ থেকে রাজনীতিবিদ হয়ে ওঠা গৌতম গম্ভীর এমনিতে পাকিস্তানের কঠোর সমালোচক হলেও পাকিস্তানের ছয় বছর বয়সী এক শিশুর জীবন-মরণ সমস্যায় সাহায্যের হাত বাড়িয়ে নজিরই স্থাপন করলেন গম্ভীর।

পাকিস্তানে জন্ম নেয়া ওমাইমা দীর্ঘদিন ধরেই হৃৎপিণ্ড সমস্যায় ভুগছেন। তার পরিবার অস্ত্রোপচার করতে ভারতে নিতে চেয়েছিলেন। কিন্তু ভিসা না পাওয়ায় ভারত যেতে পারছিলেন না। তাঁদের ভিসার বন্দোবস্ত করতে ভারতের পররাষ্ট্রমন্ত্রী এস জয়শঙ্করকে চিঠি লেখেন গম্ভীর। চিঠিতে তিনি জানান, হৃৎপিণ্ডে অস্ত্রোপচার করাতে মেয়েটিকে ভারতে আনতে চায় পরিবারটি। গম্ভীরের চিঠি পাওয়ার পর এ ব্যাপারে দ্রুত পদক্ষেপ নিয়েছেন জয়শঙ্কর।

পাকিস্তান শিশুর প্রতি সাহায্যের হাত বাড়িয়ে দেয়া প্রসঙ্গে ভারতীয় সংবাদমাধ্যম ডিএনএকে গম্ভীর বলেন, ওমাইমার পরিবারকে ভিসা দেয়ার জন্য অনুরোধ করেছিলাম। ভিসার ব্যবস্থা করে দেয়ার জন্য স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে আমি কৃতজ্ঞ। আশা করি তার ভালো চিকিৎসা হবে।

গম্ভীর আরও বলেন, সব সময় একটি বিষয় মেনে চলেছি, পাকিস্তান সরকার, আইএসআই ও সেখানকার সন্ত্রাসী সংগঠনগুলোর সঙ্গে আমাদের যত সমস্যা। কিন্তু ছয় বছর বয়সী বাচ্চাটা যদি ভারতে ভালো চিকিৎসা পায় তাহলে এর চেয়ে ভালো কী হতে পারে।

গম্ভীর এর আগে নানা বিষয়ে সমালোচনা করেছেন পাকিস্তানের। কাশ্মীরে সন্ত্রাসী হামলা নিয়ে পাকিস্তানের বিপক্ষে নানা কথাই বলেছেন তিনি। কিন্তু সে-ই গম্ভীরই এমন নজির স্থাপন করায় অবাক হয়েছেন অনেকেই।


ঢাকা, সোমবার, অক্টোবর ২১, ২০১৯ (বিডিলাইভ২৪) // রি সু এই লেখাটি ১২৪ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন