সর্বশেষ
রবিবার ৩রা অগ্রহায়ণ ১৪২৬ | ১৭ নভেম্বর ২০১৯

জাপানে পৌঁছেছেন রাষ্ট্রপতি

সোমবার, অক্টোবর ২১, ২০১৯

75264947_2421349284788815_277216589651116032_n.jpg
বিডিলাইভ ডেস্ক :

জাপানের নতুন সম্রাট নারুহিতোর অভিষেক অনুষ্ঠানে যোগ দিতে দেশটির রাজধানী টোকিওতে পৌঁছেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। তাকে বহনকারী সিঙ্গাপুর এয়ারলাইন্সের একটি ফ্লাইট স্থানীয় সময় সোমবার সকালে টোকিওর হানেদা আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।

জাপানে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত রাবাব ফাতিমা, জাপানের পররাষ্ট্রমন্ত্রীর বিশেষ সহকারী কেনজিরো মনজা ও বাংলাদেশ দূতাবাসের কর্মকর্তারা বিমানবন্দরে রাষ্ট্রপতিকে অভ্যর্থনা জানান।

এয়ারপোর্ট থেকে টোকিওর হোটেল নিউ ওতানিতে যান আবদুল হামিদ। এবারের সফরে টোকিওতে এই হোটেলেই থাকবেন তিনি। সফরে রাষ্ট্রপতির সঙ্গে তার স্ত্রী রাশিদা খানম, ছেলে রেজওয়ান আহমেদ তৌফিক, এমপি এবং গণভবন ও পররাষ্ট্র মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা রয়েছেন।

জাপান সরকারের আমন্ত্রণে আট দিনের এই সফরে আব্দুল হামিদ অন্যান্য দেশের সরকার-রাষ্ট্রপ্রধানদের সঙ্গেও বৈঠক করতে পারেন বলে রাষ্ট্রপতির প্রেস সচিব মো. জয়নাল আবেদীন জানিয়েছেন।

এর আগে গতকাল রবিবার দুপুর ১টা ২৫ মিনিটে সিঙ্গাপুর এয়ালাইন্সের ফ্লাইট এসকিউ ৪৪৯ করে সিঙ্গাপুরের উদ্দেশে হযরত শাহজালাল রাহ. আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করেন রাষ্ট্রপতি ও তার সফরসঙ্গীরা।

মঙ্গলবার দুপুরে স্টেট হল অব ইম্পেরিয়েল প্লেসে নতুন জাপান সম্রাট নারুহিতো ও সম্রাজ্ঞী মাসাকোর অভিষেক অনুষ্ঠানে যোগ দেবেন রাষ্ট্রপতি। অনুষ্ঠানে জাপানী সম্রাট শতাব্দি পুরনো প্রথা অনুযায়ী তার অভিষেকের কথা ঘোষণা করবেন। অনুষ্ঠানে ১৭০টির বেশি দেশের রাষ্ট্রপ্রধান ও উচ্চ পদস্থ কর্মকর্তাসহ প্রায় ২ হাজার লোক উপস্থিত থাকবেন।

 


ঢাকা, সোমবার, অক্টোবর ২১, ২০১৯ (বিডিলাইভ২৪) // কে এইচ এই লেখাটি ৬৩২ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন