সর্বশেষ
বৃহঃস্পতিবার ১৪ই জ্যৈষ্ঠ ১৪২৭ | ২৮ মে ২০২০

জাফলং ভ্যালি বোর্ডিং স্কুল

সোমবার, অক্টোবর ২১, ২০১৯

jaflong.jpg
বিডিলাইভ ডেস্ক :

সিলেটের প্রাকৃতিক সৌন্দর্যের এক স্বপ্নিল লীলাভূমি জাফলং। ওপারে খাসিয়া জৈন্তা পাহাড়, এপারে পিয়াইন নদী । চারিদিকে পাহাড় আর টিলার বেষ্টনি। দৃষ্টিনন্দন এমন প্রকৃতির কোলে গড়ে উঠেছে জাফলং ভ্যালি বোর্ডিংস্কুল। সিলেট জেলার জৈন্তাপুর উপজেলার শ্রীপুরে সিলেট-তামাবিল মহাসড়কের পাশেই  এক বছর আগে ১৫০ একর জায়গাজুড়ে গড়ে উঠেছে এই আবাসিক স্কুল।

এখানে রয়েছে ৬৫টি ক্লাসরুম, ৪টি অত্যাধুনিক ল্যাবরেটরি, ৬টি খেলার মাঠ, ৩টি হোস্টেল ব্লক, ইনডোর গেমসের ব্যবস্থা, স্টাফ কোয়ার্টার, মসজিদ । এখানে বাংলার পাশাপাশি ইংরেজি ভার্সনেও শিক্ষার্থীদের পাঠদান করা হয়।

সিলেট-৫ আসনের সংসদ সদস্য আইনজীবী হাফিজ আহমেদ মজুমদার, প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী ইমরান আহমেদ, স্কয়ার গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক তপন চৌধুরী, হা-মীম গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক এ. কে. আজাদ, প্যারাগন গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক মশিউর রহমান, ওপেক্স গ্রুপের চেয়ারম্যান এবং ব্যবস্থাপনা পরিচালক এ. আর. সিনহা, নিট এশিয়ার ব্যবস্থাপনা পরিচালক মতিন চৌধুরী, শারমিন গ্রুপের চেয়ারম্যান এবং ব্যবস্থাপনা পরিচালক ইসমাইল হোসেন, মাহিন গ্রুপ অব কোম্পানিজের চেয়ারম্যান এবং ব্যবস্থাপনা পরিচালক আবদুল্লাহ আল মাহমুদ, রেশানুর চৌধুরী (ঢাকা ব্যাংক), জনসংখ্যা কাউন্সিলের কান্ট্রি ডিরেক্টর ড. উবায়দুর রব, সাফওয়ান চৌধুরী (এম. আহমেদ গ্রুপ), কবির ইয়াকুব (পূবালী ব্যাংক), জকিগঞ্জ উপজেলা চেয়ারম্যান লুকমানুদ্দিন চৌধুরী এবং শিক্ষাবিদ ড. কবির চৌধুরী সবাই মিলে প্রতিষ্ঠা করেছেন জাফলং ভ্যালি বোর্ডিং।

২০১৮ শিক্ষাবর্ষ থেকে যাত্রা শুরু করা এ স্কুলের অধ্যক্ষের দায়িত্ব নিয়েছেন ভারতের খ্যাতিমান শিক্ষক বিরাজ কিশোর ভরদ্বাজ।


ঢাকা, সোমবার, অক্টোবর ২১, ২০১৯ (বিডিলাইভ২৪) // রি সু এই লেখাটি ২৭৩ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন