সর্বশেষ
বুধবার ২৯শে কার্তিক ১৪২৬ | ১৩ নভেম্বর ২০১৯

ব্যাচেলর লাইফের বিড়ম্বনা কমাবে ‘সুপার হোস্টেল ’

বৃহস্পতিবার, অক্টোবর ২৪, ২০১৯

super2.jpg
বিডিলাইভ ডেস্ক :

সরকারি হিসেবে রাজধানীর জনসংখ্যা দেড় কোটিরও বেশি। এর মধ্যে অবিবাহিত চাকরিজীবি এবং শিক্ষার্থী অন্তত ১০ লাখ। মফস্বল থেকে ঢাকায় পড়াশোনা অথবা চাকরির জন্য আসা ব্যাচেলরদের থাকার সমস্যা দীর্ঘদিনের। বাড়ি ভাড়া নিয়ে বিড়ম্বনার গল্প আছে হাজারো। আর ব্যাচেলর হলে, ভাড়া পাওয়াই দায়। নানা ঝামেলার কারণে বাসা পাওয়া থেকে শুরু করে খাওয়া-দাওয়ার অসুবিধায় পড়তে হয় রাজধানী ঢাকা শহরের ব্যাচেলরদের। সেটা মেয়ে হোক কিংবা ছেলে।

ব্যাচেলরদের বাসা খোঁজার বিড়ম্বনাকে ব্যবসার সুযোগ হিসেবে বেছে নিয়েছে চীনা প্রতিষ্ঠান নিউওয়েজ ইন্টারন্যাশনাল। রাজধানীতে তাদের জন্য রেডিমেড বাসার সেবা দিচ্ছে নিউওয়েজ। এক ছাদের নীচে কমপক্ষে দেড়শো ব্যাচেলর বাস করছেন এ সুপার হোস্টেলে। থাকা, খাওয়া, বিনোদন সব কিছুরই আয়োজন রেখেছে প্রতিষ্ঠানটি। প্রতিষ্ঠানটি রাজধানীতে ৬টি অত্যাধুনিক হোস্টেল চালু করেছে এর মধ্যে একটি নারীদের জন্য। এখানে থাকছেন অনেক বিদেশি শিক্ষার্থীও।

বর্তমানে প্রতিষ্ঠানটি ছেলেদের জন্য উত্তরা, বারিধারা, মধ্যবাড্ডা, মিরপুর ও শাহবাগে পাঁচটি ব্রাঞ্চ এবং মেয়েদের জন্য মিরপুরে একটি ব্রাঞ্চ চালু করেছে। এতে স্ট্যান্ডার্ড ক্লাস ৬ হাজার ৯৯৯ টাকা এবং বিজনেস ক্লাস ৭ হাজার ৯৯৯ টাকায় ব্যাচেলররা থাকার সুযোগ পাবেন। তিনবেলা খাবার, এসি রুম, লন্ড্রী সার্ভিস, Wi-Fi সিস্টেম, ক্লিনিং সার্ভিস, জেনারেটর, ২৪ ঘন্টা নিরাপত্তা প্রহরী, জিমসহ ২৫ সেবা পাওয়া যাচ্ছে। সদস্যদের কেউ অসুস্থ হলে প্রাথমিক চিকিৎসা দেয়ারও ব্যবস্থা আছে।

সুপার হোস্টেলের উদ্যোক্তা জিমি জ্যাং বললেন, ব্যবসার পাশাপাশি ব্যাচেলরদের সুবিধাও হচ্ছে। আগামী ৩ বছরে রাজধানীর বিভিন্ন স্থানে অন্তত একশ সুপার হোস্টেল তৈরির পরিকল্পনা রয়েছে প্রতিষ্ঠানটির।এখানে বাসা পরিবর্তনের ঝামেলাও পোহাতে হবে না উল্লেখ করে তিনি আরও বলেন, এখানে না আছে বাজার করার দুশ্চিন্তা, না আছে কাপড় ধোয়ার চিন্তা। এমনকি বাসা পরিবর্তনের ঝামেলাও পোহাতে হবে না। একটি ফর্ম পূরণের মাধ্যমেই খুব সহজে সুপার হোস্টেলের এক ব্রাঞ্চ থেকে অপর আরেকটি ব্রাঞ্চে যাওয়া যাবে।


ঢাকা, বৃহস্পতিবার, অক্টোবর ২৪, ২০১৯ (বিডিলাইভ২৪) // রি সু এই লেখাটি ২৫৯ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন