সর্বশেষ
বৃহঃস্পতিবার ৭ই অগ্রহায়ণ ১৪২৬ | ২১ নভেম্বর ২০১৯

নুসরাত হত্যা রায়ে সরব বিশ্ব গণমাধ্যম

বৃহস্পতিবার, অক্টোবর ২৪, ২০১৯

nuarat-media20191024133748.jpg
বিডিলাইভ রিপোর্ট :

বাংলাদেশের বহুল আলোচিত ফেনীর এই মাদরাসা ছাত্রীর খুনিদের ফাঁসির আদেশের খবর বেশ গুরুত্ব দিয়ে প্রকাশ করেছে আন্তর্জাতিক বিভিন্ন প্রভাবশালী গণমাধ্যম।

নুসরাত হত্যা মামলার রায় ঘোষণার সঙ্গে সঙ্গেই ব্রিটিশ গণমাধ্যম বিবিসির ওয়েবসাইটের প্রধান শিরোনাম হয়, নুসরাত জাহান রাফিকে পুড়িয়ে মারার দায়ে প্রধান শিক্ষকসহ ১৬ জনের মৃত্যুদণ্ড। বিবিসি জানায়, বাংলাদেশে অতি দ্রুত সময়ে এ মামলার রায় ঘোষণা করা হয়েছে, যেখানে সাধারণত যে কোন মামলার রায় পেতে কয়েক বছর লেগে যায়।

খবর এসেছে কাতারভিত্তিক গণমাধ্যম আল জাজিরাতে। তারা খবরটিকে তৃতীয়  শিরোনাম করেছে। তাদের শিরোনাম ‘বাংলাদেশে নুসরাত জাহান রাফি হত্যায় ১৬ জনের মৃত্যুদণ্ড’।

যুক্তরাজ্যের ‘দ্য গার্ডিয়ান’ লেখেছে , ‘১৯ বছরের নারীকে পুড়িয়ে মারায় বাংলাদেশে ১৬ জনের দণ্ড’। ফরাসী বার্তাসংস্থা এএফপি নুসরাত হত্যা মামলার রায় ঘোষণার পর একটি প্রতিবেদন প্রকাশ করেছে।

বিশ্বের প্রভাবশালী অন্য গণমাধ্যমগুলোতেও নুসরাত হত্যার রায়ের খবর প্রকাশ করা হয়েছে গুরুত্বের সঙ্গে। ব্রিটিশ সংবাদমাধ্যম টেলিগ্রাফ, দ্য সান, কানাডার সিটিভি, সিঙ্গাপুরের সিএনএ, অস্ট্রেলিয়ার এসবিএস, যুক্তরাষ্ট্রের সিএনএনসহ ভারত ও শ্রীলঙ্কার গণমাধ্যমেও উঠে এসেছে আলোচিত এ হত্যাকাণ্ডের রায়ের খবর। এমনকি পর্তুগাল, ইতালি, পেরু, নেপাল, মালয়েশিয়াসহ বিভিন্ন দেশের গণমাধ্যমেও প্রচার হচ্ছে নুসরাত হত্যা মামলার রায়ের খবর।


ঢাকা, বৃহস্পতিবার, অক্টোবর ২৪, ২০১৯ (বিডিলাইভ২৪) // রি সু এই লেখাটি ২৫৯ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন