সর্বশেষ
সোমবার ১১ই জ্যৈষ্ঠ ১৪২৭ | ২৫ মে ২০২০

সৌদির নতুন পররাষ্ট্রমন্ত্রী যুবরাজ ফয়সাল

বৃহস্পতিবার, অক্টোবর ২৪, ২০১৯

3.jpg
বিডিলাইভ রিপোর্ট :

বিভিন্ন আন্তর্জাতিক ইস্যুর মধ্যে নতুন পররাষ্ট্রমন্ত্রী নিয়োগ দিয়েছে সৌদি আরব। ইরানের সঙ্গে আলোচনার সম্ভাবনা তৈরি হওয়ার মধ্যে প্রিন্স ফয়সাল বিন ফারহান আল সৌদকে পররাষ্ট্রমন্ত্রী পদে নিয়োগ দিয়েছেন বাদশাহ সালমান বিন আব্দুল আজিজ।

চলতি বছরের মধ্যেই দ্বিতীয়বারের মতো পররাষ্ট্রমন্ত্রী পরিবর্তন করলো সৌদি। সৌদি প্রেস এজেন্সির এক প্রতিবেদনে বলা হয়েছে, বুধবার সৌদি আরবের বাদশাহ সালমান বিন আবদুল আজিজ আল সৌদ এক রাজকীয় ডিক্রি জারি করেন। এতে পররাষ্ট্র মন্ত্রণালয়ের দায়িত্ব থেকে অব্যাহতি দেয়া হয়েছে ড. ইব্রাহিম বিন আবদুল আজিজ আল আসাফকে।

নতুন পররাষ্ট্রমন্ত্রীর পাশাপাশি ড. নাবিল বিন মোহাম্মদ আল আমৌদিকে পরিবহনমন্ত্রীর দায়িত্ব থেকে অব্যাহতি দেয়া হয়েছে। প্রকৌশলী সালেহ বিন নাসের বিন আলি আল জাসেরকে নতুন পরিবহন মন্ত্রীর দায়িত্ব দেয়া হয়েছে।

সৌদি অথরিটি ফর ডাটা এবং আর্টিফিসিয়াল ইন্টিলিজেন্সের চেয়ারম্যান হিসেবে ড. আবদুল্লাহ বিন শারাফ বিন জুমান আল ঘামদির নাম ঘোষণা করা হয়েছে। অপরদিকে সৌদি অথরিটি ফর ডাটা এবং আর্টিফিসিয়াল ইন্টিলিজেন্সের ভাইস প্রেসিডেন্ট হিসেবে সালেহ বিন মোহাম্মদ বিন ইব্রাহিম আল ওথাইমের নাম ঘোষণা করা হয়েছে।


ঢাকা, বৃহস্পতিবার, অক্টোবর ২৪, ২০১৯ (বিডিলাইভ২৪) // কে এইচ এই লেখাটি ৪৫৫ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন