সর্বশেষ
বুধবার ২৯শে কার্তিক ১৪২৬ | ১৩ নভেম্বর ২০১৯

রাশিয়ায় এক সেনার গুলিতে ৮ সহকর্মী নিহত

শুক্রবার, অক্টোবর ২৫, ২০১৯

9e8f8db7-c434-4c15-9128-18c04b491073.jpeg
বিডিলাইভ ডেস্ক :

রাশিয়ায় একই ইউনিটের এক সৈনিকের গুলিতে নিহত হয়েছেন সামরিক বাহিনীর আট সদস্য। এতে গুরুতর আহত হয়েছেন আরও দুই সদস্য।

শুক্রবার স্থানীয় সময় সন্ধ্যায় ছিটা শহরের নিকটস্থ গোর্নি গ্রামে অবস্থিত একটি সামরিক ঘাঁটিতে এ ঘটনা ঘটেছে বলে বিবিসি জানিয়েছে।

রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয়ের দেয়া তথ্য অনুযায়ী, দেশটির বরফাচ্ছাদিত এলাকা হিসেবে পরিচিত সাইবেরিয়ার বৈকাল হ্রদ অঞ্চলের গোর্নি নামক শহরে এ ঘটনা ঘটে। এলাকাটি প্রতিবেশী মঙ্গোলিয়ার সীমান্ত থেকে মাত্র ১৫০ কিলোমিটার দূরে অবস্থিত।ঘাতক ওই সৈন্য তার সামরিক দায়িত্ব সংক্রান্ত একটি ব্যক্তিগত বিবাদের জেরে আচমকা ক্ষিপ্ত হয়ে গুলি করা শুরু করলে ঘটনাস্থলেই আট সেনা নিহত হয়। তবে আহত বাকি দুজন গুলিবিদ্ধ অবস্থায় পালিয়ে যান।

ঘাতক সৈনিক রমিল শামসুতনিকভ মানসিক সমস্যায় ভূগছিলেন বলে কর্তৃপক্ষ জানিয়েছে। তাকে আটক করা হয়েছে। এ ঘটনার তদন্ত চলছে বলে জানিয়েছে তারা।

রাশিয়ার সহকারী প্রতিরক্ষা মন্ত্রী ঘটনাস্থল পরিদর্শনের জন্য সেখানে রওয়ানা হয়েছেন। দেশটির স্থানীয় গণমাধ্যমের প্রতিবেদনে জানানো হয়েছে, তিনি সেখানে গিয়ে ঘটনার তদন্ত স্বচক্ষে দেখে আসবেন এবং পুরো ঘটনাটা আসলে কেন ঘটেছে তা খতিয়ে দেখবেন।

রাশিয়ার সামরিক বাহিনীতে সহকর্মীকে গুলি করে হত্যাসহ অন্যান্য সহিংসতার ঘটনার উত্থান ১৯৯০ এর দশকে। ২০০০ সালে দিকে তা ভয়াবহ আকার ধারণ করে। তবে সাম্প্রতিক বছরগুলোতে এরকম ঘটনা খুব কমই দেখা গেছে রুশ সশস্ত্র বাহিনীতে।


ঢাকা, শুক্রবার, অক্টোবর ২৫, ২০১৯ (বিডিলাইভ২৪) // জে এস এই লেখাটি ১৫৫ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন