সর্বশেষ
মঙ্গলবার ২৮শে কার্তিক ১৪২৬ | ১২ নভেম্বর ২০১৯

সূচকের মিশ্রাবস্থায় লেনদেন শেষ

বৃহস্পতিবার, অক্টোবর ৩১, ২০১৯

175.jpg
বিডিলাইভ ডেস্ক :

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সপ্তাহের শেষ কর্মদিবস আজ বৃহস্পতিবার মূল্য সূচকের মিশ্রাবস্থায় লেনদেন শেষ হয়েছে। তবে আজ ডিএসইতে আগের দিনের তুলনায় লেনদেন বেড়েছে। অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক ও লেনদেন দুটোই কমেছে।

বাজার বিশ্লেষণে দেখা যায়, বৃহস্পতিবার ডিএসই প্রধান বা ডিএসইএক্স সূচক .৩০ পয়েন্ট কমে অবস্থান করছে ৪ হাজার ৬৮২ পয়েন্টে। অন্য সূচকগুলোর মধ্যে ডিএসইএস বা শরীয়াহ সূচক ৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ৭৫ পয়েন্টে এবং ডিএস৩০ সূচক ৩ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১ হাজার ৬২৭ পয়েন্টে।

ডিএসইতে আজ টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৪০৫ কোটি ৪৩ লাখ টাকার। যা গত কার্যদিবস থেকে ৫৮ কোটি ১৪ লাখ টাকা বেশি। গতকাল লেনদেনের পরিমাণ ছিল ৩৪৭ কোটি ২৯ লাখ টাকা।

আজ ডিএসইতে ৩৫২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১৮৫টির, কমেছে ১২৬টির এবং অপরিবর্তিত রয়েছে ৪১ টির।

অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৪১ পয়েন্ট কমে অবস্থান করছে ১৪ হাজার ২৩৫ পয়েন্টে। সিএসইতে টাকার অংকে ১৮ কোটি ২২ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।

এ সময়ে সিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ২৬০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১৩৬টির, কমেছে ৯৮টির এবং অপরিবর্তিত রয়েছে ২৬টির।


ঢাকা, বৃহস্পতিবার, অক্টোবর ৩১, ২০১৯ (বিডিলাইভ২৪) // এস আর এই লেখাটি ৯৮ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন